২৮ অক্টোবর ঢাকায় বসে পড়ব না, বললেন ফখরুল

রাজ টাইমস | প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩ ১৬:৩০; আপডেট: ১৫ মে ২০২৪ ০৯:৪৮

নয়াপল্টন বিএনপি কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন বিএনপি মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর । ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২৮ তারিখ নেতাকর্মীদের ঢাকায় এলে তারা বসে পড়বেন না। এটা অপপ্রচার। ২৮ তারিখ বিএনপি বসে পড়ার মতো কোনো কর্মসূচি দেবে না।

রোববার (২২ অক্টোবর) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, কোনো নেতাকর্মীকে ঢাকায় এসে বসে পড়তে বলা হয়নি। আমরা বসে পড়ব না। ২৮ তারিখ কর্মসূচি হবে শান্তিপূর্ণ। কর্মসূচি শেষে সবাই যার যার জায়গায় চলে যাবে আবার। এমন কোনো কর্মসূচি দেয়া হবে না, যেখানে বসে পড়তে হবে। সমাবেশ সফল করতে সারা দেশ থেকে জনগণ আসবে ২৮ তারিখ।

‘সমাবেশ ঘিরে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না’ পুলিশের প্রতি এমন আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ডিএমপিকে অবগত করা হয়েছে নয়াপল্টনে মহাসমাবেশ করার বিষয়ে। ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশ করবে বিএনপি।

এই সরকারের উদ্দেশ্য খারাপ জানিয়ে তিনি বলেন, ১০ ডিসেম্বরের আগে ৭ ডিসেম্বর বিনা উসকানিতে যা করেছে তা সবার মনে আছে। এই সরকার বর্তমান সংসদকে ব্যবহার করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করতে পারে, অন্যথায় সব দায় দায়িত্ব সরকারকে নিতে হবে। বিরোধী দল নির্বাচনে আসুক সরকার তা চায় না।


ফখরুল বলেন, সরকার ভীতি তৈরি করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। এবার পালাবার পথ নেই, সময় শেষ সরকারের। বর্তমান সংসদই সরকারের শেষ সংসদ।

তিনি বলেন, ক্ষমতাসীনরা হুমকি দিচ্ছে কিছু হলে তারা কঠোর ব্যবস্থা নেবে, এভাবে তারা উসকানি দিচ্ছে। এসব কারণে সরকারি দলের বিরুদ্ধে এখনই মামলা হতে হবে। বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে গ্রেফতার, মামলা এবং হুমকি দেয়ার কারণে।

তিনি বলেন, ১৮ তারিখের যে সমাবেশ হয়েছে সে সমাবেশকে কেন্দ্র করে ৪৭টা মামলা দিয়েছে এবং ১২ হাজারের বেশি আসামি করা হয়েছে এবং প্রায় ৪৬০ জন বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top