রাজধানীতে পাঁচ দিনে রাজনৈতিক মামলায় গ্রেফতার ৩১১ জন

রাজ টাইমস | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩ ১৯:২৬; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৪:০৯

ছবি: প্রতীকী

২৮ অক্টোবর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করতে চায় বিএনপি। অন্যদিকে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। দুই দলের পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে সৃষ্টি হওয়া পরিস্থিতির মধ্যেই রাজধানীতে গত পাঁচ দিনে রাজনৈতিক মামলায় ওয়ারেন্টভুক্ত ৩১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএমপি সূত্রে জানা গেছে, গত ২১ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মোট ৩১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা বিভিন্ন রাজনৈতিক মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি।

পুলিশের নিয়মিত কাজের অংশ হিসেবেই ওয়ারেন্টভুক্ত রাজনৈতিক এসব আসামিদের গ্রেফতার হচ্ছে বলেও দাবি করেন ওই কর্মকর্তা।

এদিকে ২৮ অক্টোবর রাজনৈতিক দলগুলোর সমাবেশকে কেন্দ্র করে ঢাকা শহরের প্রবেশদ্বারগুলোতে চেকপোস্ট বসাবে র্যাব। যাতে করে কেউ নাশকতার জন্য আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক দ্রব্য নিয়ে সমাবেশে প্রবেশ করতে না পারে৷ একইভাবে গুরুত্বপূর্ণ স্থানেও চেকপোস্ট বসানো হবে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন, র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

অন্যদিকে বিএনপি অভিযোগ করেছে, মহাসমাবেশে বাধা সৃষ্টির জন্য এক সপ্তাহ আগে থেকে পুলিশ গণগ্রেফতার শুরু করেছে। এলাকাভিত্তিক তালিকা ধরে বিএনপি নেতাকর্মীদের বাসাবাড়িতে হানা দিচ্ছে তারা। এমনকি হোটেলে থাকা নেতাকর্মীদেরও হয়রানি করছে। প্রতিদিনই শহরের কোনো না কোনো প্রান্তে নেতাকর্মীদের গ্রেফতার অথবা হয়রানি করা হচ্ছে। এ অবস্থায় নেতাকর্মীদের বড় একটি অংশই নিজ বাসায় অবস্থান করতে পারছেন না। আটক করে পুরোনো মামলায় তাদের গ্রেফতার দেখানো হচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top