৮ দিন ধরে তালা ঝুলছে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ে

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২৩ ১৪:২৯; আপডেট: ৫ মে ২০২৪ ০৪:২৮

ছবি: সংগৃহীত

আট দিন ধরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলছে। কার্যালয়ের সামনে পুলিশি পাহারাও বাড়ানো হয়েছে। বসানো হয়েছে কাঁটাতারের ব্যারিকেড। এর আগে কার্যালয়ের সামনে পুলিশের এক স্তরের নিরাপত্তা ছিলো।

কিন্তু গতকাল থেকে নিরাপত্তার সঙ্গে যুক্ত হয়েছে কাঁটাতারের ব্যারিকেড। সেই ব্যারিকেড কার্যালয়ের মূল ফটকের দুই পাশে রাখা হয়েছে।

সরেজমিন দেখা গেছে, নয়াপল্টনের কার্যালয়ের কলাপসিবল গেইটে তালা দেয়া। এর ভেতরে প্লাস্টিকের একটি চেয়ারে বিএনপি কার্যালয়ে আসা বিভিন্ন চিঠি পড়ে আছে। আর কার্যালয়ে নেতাকর্মীদের আসা-যাওয়াও বন্ধ রয়েছে। কার্যালয়ের সামনের ফুটপাত দিয়েও পুলিশ কাউকে চলাচল করতে দিচ্ছে না। পথচারীদের ঘুরে যেতে বলা হচ্ছে।

এদিকে নয়াপল্টন বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে প্রাইভেটকার, সিএনজি এবং রিকশা চলাচল স্বাভাবিকভাবে রয়েছে।

তবে রিকশার সংখ্যাই বেশি। আর এই সড়কের দোকানপাটগুলোও বন্ধ রয়েছে।

সরকার পতনের একদফা দাবিতে গত ২৮শে অক্টোবর রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ ডেকেছিলো বিএনপি। সেদিন মহাসমাবশে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষের মধ্যে পণ্ড হওয়া সমাবেশ থেকেই ২৯শে অক্টোবর সারা দেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরদিন সকালে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে একদফা দাবি এবং ফখরুলের গ্রেপ্তারের প্রতিবাদে টানা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি। দ্বিতীয় দফায় দলটির ঘোষিত ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি আজ থেকে ফের শুরু হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top