বুধ ও বৃহস্পতিবার জামায়াতেরও অবরোধ

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩ ১০:৫০; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৮:২১

ছবি: সংগৃহিত

টানা তৃতীয় দফায় আগামী ৮ ও ৯ নভেম্বর (বুধ ও বৃহস্পতিবার) আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠন, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ সব কারাবন্দির মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে দলটি।

সোমবার (৬ নভেম্বর) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতির মাধ্যমে এ ঘোষণা দেন।

বিবৃতিতে তিনি বলেন, সরকার একতরফা নির্বাচন করে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। একই সঙ্গে বিরোধীদলের লোকদের গ্রেফতার করা হচ্ছে। এভাবে কোনো দেশ চলতে পারে না।

তিনি আরও বলেন, এ অবস্থা থেকে দেশকে বাঁচানো এবং ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী ৮ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ১০ নভেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের তৃতীয় দফা নতুন কর্মসূচি ঘোষণা করছি।

ঘোষিত কর্মসূচি সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য তিনি জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী ও দেশপ্রেমিক জনতার প্রতি আহ্বান জানান।

রাজধানীতে গত ২৮ অক্টোবর সমাবেশ করার একদিন পর গত ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে জামায়াত। এরপর একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিনদিন অবরোধ কর্মসূচি দেয় দলটি।

দ্বিতীয় দফায় জামায়াত ৫ থেকে ৬ নভেম্বর টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দেয় দলটি। যা রোববার সকাল ৬টায় শুরু হয়েছে, শেষ হবে আগামীকাল মঙ্গলবার সকাল ৬টায়।

এদিকে, আগামী ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top