‘তফশিল ঘোষণা রক্তপাতকে উসকানি দেবে’

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩ ২০:৫৯; আপডেট: ৬ মে ২০২৪ ০০:৩৭

ছবি: সংগৃহীত

‘একতরফা নির্বাচনের লক্ষ্যে তফশিল ঘোষণা রক্তপাতকে উস্কানি দেবে’ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

বিবৃতিতে বর্তমান পরিস্থিতিতে নির্বাচন কমিশনকে তফশিল ঘোষণা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ডেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

তারা বলেন, ‘বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি চরম নৈরাজ্য ও বিপর্যয়কর পর্যায়ে উপনীত হয়েছে। যেভাবে বিরোধীদের দমন-পীড়ন করা হচ্ছে, নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে, বাড়িতে বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে, গণতান্ত্রিক প্রক্রিয়া ও প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেওয়া হয়েছে, মতপ্রকাশের স্বাধীনতা সংকুচিত করা হয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর সরকারদলীয় আধিপত্য বিস্তার করা হয়েছে, তাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার কোনো বাস্তবতা নেই।’

তারা আরও বলেন, ‘নির্বাচনের পূর্বে প্রচন্ড শক্তি প্রয়োগে বিরোধী দলকে রাজনৈতিক মাঠ থেকে বিতাড়িত করা, বেশুমার আটক-গ্রেফতার ও নিপীড়ন করে নীল নকশার অংশ হিসেবে একতরফা নির্বাচনের ঘোষণা হবে সংঘাত এবং রক্তপাতকে উস্কানি দেওয়া। এর পরিণতি হবে ভয়াবহ।

যা রাষ্ট্রকে বিপজ্জনক হুমকির দিকে নিয়ে যাবে। তফশিল ঘোষণার পর সংঘাত-সংঘর্ষ ও রক্তপাতের সব দায়-দায়িত্ব সরকার এবং নির্বাচন কমিশনকে বহন করতে হবে। এই আত্মঘাতী খেলা থেকে সব পক্ষকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।’



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top