রাষ্ট্রদূতরা নির্বাচনের আগে বেশি কথা বলেন, তাদের উসকানিতে জ্বালাও-পোড়াও: জয়

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ১৮:৫৮; আপডেট: ২০ মে ২০২৪ ০৪:০৪

- ছবি - ইন্টারনেট

বিদেশি রাষ্ট্রদূতরা নির্বাচনের আগে অনেক বেশি কথা বলেন, তাদের উসকানিতে জ্বালাও-পোড়াও শুরু হয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

প্রধানমন্ত্রীপুত্র বলেন, অনেকেই মৌলবাদী, জঙ্গিবাদীদের উসকাচ্ছে। তাদের কথায় বেশি কান দেবেন না। এরমধ্যে বিদেশি অনেক রাষ্ট্রদূত নির্বাচনের আগে অনেক বেশি কথা বলেন। আর তখনই জ্বালাও-পোড়াও শুরু হয়। তার মানে এদেরকে এরাই উসকাচ্ছে। নির্বাচন যেদিন শেষ হবে সেদিন তারাও চুপ হয়ে যাবে। আর বেশি দিন না, মাত্র দেড় মাস।

শনিবার সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২৩’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনোভেশনের (সিআরআই) অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’ এই অনুষ্ঠানের আয়োজক। মানবিক কাজের মাধ্যমে সমাজে অবদান রাখার স্বীকৃতি হিসেবে দেশসেরা ১২টি যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২৩’ দেওয়া হয়েছে।

দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে দক্ষতা ও কর্মসংস্থান, শিল্প ও সংস্কৃতি, সম্প্রদায়ের সুস্থতা, সামাজিক অন্তর্ভুক্তি, জলবায়ু ও পরিবেশ উদ্ভাবন এবং যোগাযোগ- এই ছয় ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, আমাদের গত ১৫ বছর ধরে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। বাংলাদেশের তরুণদের প্রতি আমরা কৃতজ্ঞ। দেশের দুর্নীতি আপনারাই সমাধান করতে পারেন।

এ সময় প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা জয় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে কথা বলেন। তিনি বলেন, এখন একটা সমস্যা হচ্ছে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জ্বালাও-পোড়াও। এই সমস্যাও কিন্তু দূর করা যায়। গত তিন নির্বাচন ধরেই নির্বাচনের আগে এই নির্যাতন শুরু করে। এটার মোকাবিলা কিন্তু খুবই সহজ। যারা জ্বালাও-পোড়াও করছে তাদের বিরুদ্ধে ভোট দেবেন। যারা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তাদের ভোট দেবেন। নৌকায় ভোট দেবেন।

জয় বলেন, গণহত্যা চালিয়েছে স্বৈরাচার জিয়াউর রহমান এবং তার দল। সন্ত্রাসী দল জামায়াতকে ফিরিয়ে এনেছে। সেই দল দেশের জন্য কিছু করে নাই। দেশের একমাত্র আপনারা করছেন আর আওয়ামী লীগ করে যাচ্ছে। এটা এখন আর কাউকে বোঝাতে হয় না। ১৫ বছরে বাংলাদেশের মানুষ দেখেছে। আগামী ১০-১৫ বছরে বিএনপি-জামায়াত আর টিকে থাকবে না। জঙ্গিবাদী-মৌলবাদী শক্তির চিহ্ন বাংলাদেশ থেকে মুছে যাবে।

ইয়াং বাংলার সপ্তমবারের এই আয়োজনে সকালে যোগ দেন সিআরআইর চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় ও সিআরআইর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআরআইর ট্রাস্টি জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

তারুণ্যের বৃহত্তম প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ ২০১৫ সাল থেকে প্রদান করে আসছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। এর আগের ছয় আসরে ১৪৫ তরুণদের নেতৃত্বাধীন সংগঠনকে সম্মানিত করা হয়েছে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে। সেই সঙ্গে বাংলাদেশের মানুষের সামনে তুলে ধরা হয়েছে তাদের সাফল্যের গল্প।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top