২৪ ঘণ্টার পাঁচ শতাধিক গ্রেপ্তার, ৪০ দিনে ৪১৫ জনের সাজা: বিএনপি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩ ১০:১৭; আপডেট: ১২ মে ২০২৪ ১৪:৩৯

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টার বিএনপির ৫১৫ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ৪০ দিনে ২৬টি রাজনৈতিক মামলায় বিএনপির ৪১৫ জন নেতাকর্মীকে সাজা দেয়া হয়েছে।

বুধবার বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার, মামলা, আসামি এবং আহতের সংখ্যা তুলে ধরে রিজভী বলেন, এসময়ে ৫১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, আহত হয়েছে ১২০ জন, মামলা দায়ের করা হয়েছে ২১টি। এসব মামলায় আসামি করা হয়েছে ২৩১৫ জনের অধিক নেতাকর্মীকে।

রিজভী অভিযোগ করেন, তিতুমীর কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলামকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি।

এছাড়াও ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন মানিককে গতকাল রাতে খিলগাঁও থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যায় এবং ঢাকা মহানগর দক্ষিণের চকবাজার থানার সাবেক সিনিয়র সহ-সভাপতি হাজী টিপু সুলতান, যাত্রাবাড়ী থানাধীন ৬৩ নং ওয়ার্ড বিএনপি নেতা ইকবাল হোসেন মৃধা, মুগদা থানাধীন ৭২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি জিয়াউল ইসলাম রতন, যাত্রাবাড়ী থানাধীন ৪৮ নং ওয়ার্ড বিএনপির সদস্য মো. জাহাঙ্গীর আলম মহারাজসহ সারাদেশ থেকে ৫১৫ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ৪০ দিনে রাজধানীর বিভিন্ন থানায় করা ২৬টি মিথ্যা মামলায় কথিত বিচার কার্যক্রমের নামে বিএনপির ৪১৫ নেতাকর্মীকে সাজা দিয়েছেন ঢাকার আদালত। এখন গায়েবি মামলার মতো গায়েবি সাজা দেয়া হচ্ছে। আগে মৃত ব্যক্তি কবর থেকে উঠে ভোট দিতো আর এখন মৃত ব্যক্তিকে সাজা দেয়া হচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top