ইতিহাস বিকৃতির জনক বিএনপি: কাদের 

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০ ২৩:০৮; আপডেট: ৪ নভেম্বর ২০২০ ২৩:০৯

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক বিএনপি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের মহান অর্জন আর চেতনাকে পদে পদে ভুলুন্ঠিত করাই বিএনপির ইতিহাস এবং রাজনৈতিক সাধনা, যা ৭৫' এর ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে তা শুরু করে।

বুধবার সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিং কালে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশে এই মুহূর্তে কোনো রাজনৈতিক সংকট নেই, সংকট চলছে বিএনপির রাজনীতিতে।


বারবার আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার কারণে বিএনপির রাজনীতিতে এখন সংকটের কালো ছায়া পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির দলীয় নেতৃত্বের মধ্যেও এখন পারস্পরিক আস্হার সংকট চরমে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কথায় কথায় গণতন্ত্রের কথা বলছে। তাদের গণতন্ত্র হচ্ছে এক চিমটি লবণ, এক মুষ্ঠি গুঁড় আর আধা সের পানির মিশ্রণের মতো গণতন্ত্র।

তিনি বলেন, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া, এ প্রক্রিয়াকে এগিয়ে নিতে হলে সবাইকে আরো অনেক পথ সামনে এগিয়ে যেতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিএনপির নেতাদের প্রশ্ন রেখে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের যে অবিরাম যাত্রা তাতে তারা কী ভূমিকা রাখছে, তা জনগণ জানতে চায়।

তিনি বলেন, বিএনপি অবিরাম অগণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে হঠানোর যে ঘোষণা তা কি তাদের গণতন্ত্র? নেতিবাচকতা, মিথ্যাচার আর ষড়যন্ত্র ছাড়া গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষায় বিএনপি কি করেছে তাও জানতে চান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিএনপি এখন জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়বিচারের কথা বলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এসব কিছু তাদের শাসনামলে ভূলন্ঠিত হয়েছিল।

তারা সংবিধান থেকে গণতন্ত্র এবং গণতান্ত্রিক মূল্যবোধের মূলোৎপাটন করেছিলো বলেও জানান তিনি।

আসন্ন শীতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিষয়ে বিশেষজ্ঞদের সতর্কতার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ইতোমধ্যেই ইউরোপের কয়েকটি দেশে সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপ করা হয়েছে।

তিনি বলেন, সাম্প্রতিক পরিসংখ্যানে দেখা যায় বাংলাদেশেও করোনায় আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। এমতাবস্থায় যে কোনো আশঙ্কা থেকে মুক্ত থাকতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।

ওবায়দুল কাদের উদ্বেগ প্রকাশ করে বলেন, সম্প্রতি ধর্মীয় ইস্যুসহ নানা ইস্যাুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মতলবি মহল উদ্দেশ্যমূলক গুজব ছড়াচ্ছে, রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে চালাচ্ছে অপপ্রচার। এসব মিথ্যা প্রচারণা নিঃসন্দেহে শাস্তিমূলক অপরাধ।

ওবায়দুল কাদের হুঁশিয়ার করে বলেন, আমাদের সবার প্রতিটি ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে, হতে হবে পর- ধর্মসহিষ্ণু, কেউ কারো ধর্ম বিশ্বাসে আঘাত বা কটাক্ষ করে পোস্ট দেওয়া প্রত্যাশিত নয়।

উস্কানিমূলক পোস্ট শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না,উস্কানিমূলক কিছু নজরে এলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে দিতে হবে।

বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন সরকার নাকি মুক্তিযুদ্ধের সব অর্জন ধ্বংস করে দিচ্ছে-এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, যারা এখনও মুক্তিযুদ্ধবিরোধী এবং সাম্প্রদায়িক অপশক্তির দোসরদের বিশ্বস্ত আশ্রয়, তাদের মুখে এ কথা মানায় না।

ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তিকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল বিএনপি, তাই তাদের মুখে স্বাধীনতার সুরক্ষার কথা মানায় না।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top