নির্বাচনে যাবে না জেএসডি, রাষ্ট্রকে জিম্মি না করার পরামর্শ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২৩ ১৬:০৬; আপডেট: ১৪ মে ২০২৪ ১৬:৪৭

- ছবি - ইন্টারনেট

আসন্ন নির্বাচন রাষ্ট্রকে জিম্মি করে সরকারের ক্ষমতা ধরে রাখার চক্রান্তের অংশ বিশেষ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। দলটি নির্বাচনে অংশ নেবে না জানিয়ে রাষ্ট্রকে জিম্মি না করার পরামর্শও দিয়েছেন তিনি।

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন আ স ম আবদুর রব। এতে দ্বাদশ সংসদের পাতানো নির্বাচন থেকে দেশপ্রেমিক গণতান্ত্রিক রাজনৈতিক দল ও ব্যক্তিকে বিরত থাকার আহ্বানও জানান তিনি।

জেএসডি সভাপতি বলেন, আবারও ভোটাধিকার হরণ করে পাতানো নির্বাচন রাষ্ট্রকে রাজনৈতিক, অর্থনৈতিক ও ভূ-রাজনৈতিক সমীকরণে চরম বিপর্যয়ে ফেলবে। অভ্যন্তরীণ অস্থির রাজনীতিকে অধিকতর অস্থির ও সংঘাতমুখী করে ফেলবে এবং গণতান্ত্রিক বিশ্ব থেকে রাষ্ট্রকে বিচ্ছিন্ন করে ফেলবে।

রাষ্ট্র ও জনগণকে বলি দিয়ে অবৈধ ক্ষমতা ধরে রাখার অপকৌশল কোনো ক্রমেই গ্রহণীয় হতে পারে না উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, বিরোধী দলের নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার, কারাগারে প্রেরণ এবং কারাদণ্ড প্রদান আজকের বিশ্বে বিরল ঘটনা। বল প্রয়োগ করে গণতন্ত্রের সকল পথ রুদ্ধ করে কেবলমাত্র ইচ্ছা পূরণের নির্বাচনের মাধ্যমে পূর্ব নির্ধারিত ফলাফল ঘোষণার আনুষ্ঠানিকতা রাষ্ট্রের স্থিতিশীলতাকে ঝুঁকিপূর্ণ করে তুলবে।

রাষ্ট্রকে জিম্মি করে ক্ষমতা আঁকড়ে রাখার সরকারের আত্মঘাতী অপকৌশলের বিপজ্জনক ফাঁদে যারা জড়িত হবেন, ভবিষ্যতে তাদেরকেও দায় দায়িত্ব নিতে হবে।

এই নির্বাচনি তফশিল বাতিল করে জনগণের অভিপ্রায়ের ভিত্তিতে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে অন্তর্বর্তীকালীন সরকার গঠন এবং ঘোষিত ৩১ দফার ভিত্তিতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজনই হবে এই মুহূর্তের রাজনৈতিক করণীয় ও কর্তব্য।

চলমান গণআন্দোলনের লক্ষ্য অর্জন ব্যতিরেকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি- কোনো অবস্থাতেই বর্তমান সরকারের অধীন দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top