বিএনপি-জামায়াতের ২৪ ঘণ্টার হরতাল আজ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ০৯:০৭; আপডেট: ১৪ মে ২০২৪ ০৭:০৩

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে একতরফা ও অবৈধ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে একদফা দাবিতে আজ বৃহস্পতিবার তৃতীয় দফার ২৪ ঘণ্টার হরতাল পালন করছে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এই হরতাল আজ বৃহস্পতিবার ভোর ৬টায় থেকে শুরু হয়ে শুক্রবার ভোর ৬টায় পর্যন্ত চলবে। আগের দিন অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি-জামায়েত ইসলামী।

রাতে হরতালের কর্মসূচি সফল করতে রাজধানীর বেশ কয়েকটি এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি-জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। সারাদেশে জামায়াতে ইসলামীর ও বিএনপির নেতাকর্মীরা মিছিল করেছে হরতালের সমর্থনে।

গত ১৫ নভেম্বর রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি ঘোষণা করেন, ২৪ সালের জানুয়ারি ৭ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ এই তফসিল ঘোষণাকে স্বাগত জানালেও তা প্রত্যাখ্যান করে বিএনপি জামায়াতে ইসলামীসহ বিরোধী সমমনা জোটগুলো।

২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা হওয়ার পর থেকেই বিএনপি ইতোমধ্যে দুই দফায় তিন দিনের হরতাল, এবং ষষ্ঠ দফায় ১৫ দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে। কর্মসূচি একই হলেও আলাদাভাবে জামায়াতে ইসলামী পালন করে যাচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top