‘নির্বাচন সুষ্ঠু না হলে ভুক্তভোগী হবেন প্রধানমন্ত্রী’

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ১৩:২২; আপডেট: ১২ মে ২০২৪ ০৫:২০

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক না হলে যে জাতীয় সংকট সৃষ্টি হবে, সেই সংকটের ভুক্তভোগী প্রধানমন্ত্রী হবেন বলে মন্তব্য করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে ঢাকা বিভাগীয় ক‌মিশনারের কার্যাল‌য়ে ‌ঢাকা-৫ আসনের প্রার্থীর মনোনয়ন ফরম দাখিল শেষে গণমাধ্যমের স‌ঙ্গে কথা ব‌লতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন।

তৈমুর আলম বলেন, আমরা তৃণমূল বিএনপি থেকে যাদের মনোনয়ন দিয়েছি তাদের মধ্য থেকে ঢাকা-৫ আসনে আমাদের মনোনীত প্রার্থী কে এম আবু হানিফ হৃদয়ের পক্ষে মনোনয়ন ফরম দাখিল করলাম। পাশাপাশি বাকি সব আসনে আজকেই আমাদের প্রার্থীরা মনোনয়ন ফরম দাখিল করবেন।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় সাকিবকে তলব
তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রধানমন্ত্রী জাতির কাছে অঙ্গীকার করেছেন এবার নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। কিন্তু আমরা গতকালই দেখেছি সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। তারা বড় বড় শোডাউন করে মনোনয়ন ফরম দাখিল করছে।

অভিযোগ করে তিনি বলেন, একটি আসনে সরকার দলীয় প্রার্থী অস্ত্র প্রদর্শন করে মনোনয়ন ফরম দাখিল করেছেন। সেসব ছবি পত্রিকাগুলোতে প্রকাশ পেয়েছে। এই পত্রপত্রিকার ছবি আমি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠাব। প্রধানমন্ত্রী যে অঙ্গীকার করেছেন আমি আশা করব তিনি সেই অঙ্গীকার রক্ষা করতে সক্ষম হবেন।

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠু না হয়, তাহলে জাতীয় সংকট সৃষ্টি হবে। আর এই সংকটের ভুক্তভোগী হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারায়ণগঞ্জ-১ এ আপনি নৌকার প্রার্থীকে পরাজিত করতে পারবেন কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো ব্যক্তিকে আমি শক্তিশালী মনে করি না। আবার ছোট করেও দেখি না। আমি আল্লাহকে সর্বময় ক্ষমতার অধিকারী বিশ্বাস করি। সুতরাং নির্বাচনে মন্ত্রী হওয়া কোনো বিষয় নয়, বিষয় হলো জনগণ।

সরকারের সঙ্গে আপনারা নাকি আসন ভাগাভাগি করেছেন? প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা এ ধরনের কথা বলছে তাদেরকে তথ্যপ্রমাণ নিয়ে হাজির হতে বলেন।

নির্বাচন কমিশনের কাছে অভিযোগ না করে প্রধানমন্ত্রীর কাছে কেন অভিযোগ করতে চান? জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী জাতির কাছে অঙ্গীকার করেছেন। আর তার বিরোধী মতাদর্শের লোকজনকে রক্ষা করার দায়িত্বও তার। তাই আমি তার কাছে অভিযোগ জানাতে চাই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top