অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ ও মিছিল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ ০৯:৪৭; আপডেট: ১৮ মে ২০২৪ ১৮:১৩

ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগের দাবিতে ১১ দফায় অবরোধের প্রথমদিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। মঙ্গলবার সকালে রাজধানীর বিভিন্ন স্থানে উত্তর ও দক্ষিণের উদ্যোগে পৃথক পৃথকভাবে এসব মিছিল অনুষ্ঠিত হয়।

সকালে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে ফার্মগেট ও পান্থপথ সড়কে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। এসময় উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার বলেন, গণবিচ্ছিন্ন সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করার জন্যই কথিত নির্বাচনের নামে ইতিহাসের নিকৃষ্টতম তামাশার আশ্রয় নিয়েছে। কিন্তু সচেতন জনগণ তাদের সে ভাঁওতাবাজীর নির্বাচন বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না। তাই সরকারকে জনগণের বিরুদ্ধে অবস্থান না নিয়ে অবিলম্বে ফরমায়েশী তফসিল বাতিল, পদত্যাগ এবং কেয়াটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানাচ্ছি।

এছাড়া উত্তরের মজলিসে শূরার সদস্য এডভোকেট আব্দুল হামিদের নেতৃত্বে মিরপুর ৬০ ফিট আমতলা বাজার এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ সড়কে মিছিল ও সমাবেশ করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শুরা সদস্য মাওলানা এম এ আলম। মগবাজার এলাকায় বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। উত্তরের মজলিশে শূরা সদস্য কে এইচ আমিনের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। মিরপুর-১৩ নং এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন কর্মীরা।

এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য ডা. হাবিবুর রহমান। রামপুরায় বিক্ষোভ ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিশে শুরার সদস্য আমীর আবু আকাশ।
এদিকে অবরোধের সমর্থনে সকালে রাজধানীর খিলগাঁও, শনির আখড়া, হাজারীবাগ ও ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

সকালে শনির আখড়ায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহজাহান খানের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়।এসময় দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহজাহান খান বলেন, সরকারের দীর্ঘ ১৫ বছরের অপশাসন ও দুঃশাসনের বিরুদ্ধে জনগণ আজ রাজপথে নেমে এসেছে। দেশে যে গণরোষ তৈরি হয়েছে, তাতে অচিরেই এই সরকার ভেসে যাবে, ইনশাআল্লাহ।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top