শান্ত পরিবেশে চলছে ভোট গ্রহণ

রাজশাহীর কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম

বিশেষ প্রতিবেদক | প্রকাশিত: ৭ জানুয়ারী ২০২৪ ১৪:৩১; আপডেট: ৭ জানুয়ারী ২০২৪ ১৫:৫২

সংগৃহীত

রাজশাহীতে কম ভোটার উপস্থিতি নিয়ে চলছে দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ। এখন পর্যন্ত রাজশাহীর ৬টি আসনে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনার ঘবর পাওয়া যায়নি। রোববার (৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

 মসজিদ মিশন একাডেমি কেন্দ্র

দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র ঘুরে এবং প্রাপ্ত সংবাদে দেখা গেছে, কেন্দ্রে গুলোতে নির্ধারিত সময়ে ভোট গ্রহণ শুরু হয়। তবে কেন্দ্র ভোটার উপস্থিতি ছিলো খুবই কম। স্থানীয়রা বলছে, ভোরে ঠান্ডার কারণে ভোটাররা সকাল সকাল ভোটাররা কেন্দ্রে আসতে পারছেনা। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়বে বলে মনে করছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বৃন্দ।

এদিকে সকাল ৮টায় মহানগরীর ৪ নম্বর ওয়ার্ডের জুলফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন রাজশাহী-২ আসনে ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশা। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২১’শ হলেও ভোটারদের উপস্থিতি তেমন ছিল না। গণমাধ্যম কর্মীদের ভাষ্যমতে এসময় হাতে গোনা দুই-তিনজন ভোটার কেন্দ্রে উপস্থিত ছিলেন।

 সংগৃহীত

মসজিদ মিশন একাডেমি কেন্দ্রে ভোটার সংখ্যা ২১’শ ৩৭। এই কেন্দ্রে বেলা ১২ টায় কেন্দ্র পরিদর্শন করে কোন ভোটারের উপস্থিতি লক্ষ করা যায়নি।

রাজশাহী সরকারি প্রাথমিক মডেল বিদ্যালয়ে সকাল ৯ টা পর্যন্ত ৪৪’শ ৫৮ জনের মধ্যে ১২ টা পর্যন্তভোট পড়ে ৫’শ ২০ টি।

 

সংগৃহীত

রিভারভিউ কালেক্টর কেন্দ্র ভোটার সংখ্যা ৩২’শ ৭৯। এর মধ্যে সকাল ৮ থেকে ১০ টা পর্যন্ত ভোট পড়ে ১৭৫টি। পরে এই কেন্দ্রে বেলা বারোটায় ভোট পড়ে ৪শ’৫৩ টি।

টিচার ট্রেনিং কলেজ কেন্দ্রে ভোটার সংখ্যা ৩২’শ ৪২ এর মধ্যে ভোট পড়ে ৭ টি। সকাল ৮ টা ১০ মিনিট পর্যন্ত ২২০ টি এবং বেলা ১২ টা পর্যন্ত ভোট পড়ে ৫১৩ টি।

 

হাউজিং স্টেট বালিকা উচ্চ বিদ্যালয় উপশহর কেন্দ্রে ভোটার সংখ্যা ৪১’শ ৯৮ এখানে সকাল ৮টা থেকে ১২ পর্যন্ত ভোট পড়েছে ২’শ ৬১টি।শহীদ কামারুজ্জামান কলেজ উপশহর কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৭৬। 

ভোটাদের সহায়তার জন্য এক প্রার্থীর বসার স্থান। কিন্তু কোন নেতা কর্মীদের উপস্থিত না থাকায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করে।

এখানে সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত এক ঘন্টায় ভোট পড়ে ৫৬ টি এবং সকাল ৮টা থেকে ১২ টা পর্যন্ত ভোট পড়ে ৩’শ৮১টি।

এদিকে প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলার রয়েছেন সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব। রাজশাহীর ছয়টি আসনে প্রার্থী আছেন ৪১ জন। 

এর মধ্যে রাজশাহী-১ আসনে ভোটযুদ্ধে আছেন ১০ জন, রাজশাহী-২ আসনে সাতজন, রাজশাহী-৩ আসনে ছয়জন, রাজশাহী-৪ আসনে ছয়জন, রাজশাহী-৫ আসনে ছয়জন ও রাজশাহী-৬ আসনে আছেন ছয়জন প্রার্থী।

রাজশাহী জেলায় মোট ভোটার ২১ লাখ ৭৭ হাজার ৭১৪। ভোটকেন্দ্র রয়েছে ৭৭০টি। এর মধ্যে পুরুষ ভোটার আছে ১০ লাখ ৮৪ হাজার ৭৩০ জন। 

নারী ভোটার আছে ১০ লাখ ৯২ হাজার ২৯৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। ভোটকক্ষ আছে চার হাজার ৯৬৩টি।

রাজশাহী ছয়টি আসনে মধ্যে ৯টি উপজেলা, ১৪টি পৌরসভা ও ৭২টি ইউনিয়ন আছে। এর মধ্যে রাজশাহী-২ আসনটি সিটি করর্পোরেশনের মধ্যে। এছাড়া ৭৭০ টি ভোটকেন্দ্রের মধ্যে ৩১০ টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নির্বাচন কমিশন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top