মিরপুরে জামায়াতের বিক্ষোভ, পথচারীসহ আটক ৫

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৪ ২০:১৫; আপডেট: ১ মে ২০২৪ ১০:০৪

ছবি: সংগৃহীত

বিনাভোটের সরকারকে জনগণ প্রত্যাখান করেছে; তাই জনগণের বুকে গুলি চালিয়ে আওয়ামী ফ্যাসিবাদের শেষ রক্ষা হবে না বরং রাজপথ রক্তাক্ত হলেও দুর্বার আন্দোলনের মাধ্যমে জনগণ শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিদায় করেই ছাড়বে বলে সরকারকে সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

রবিবার (২৮ জানুয়ারি) রাজধানীর মিরপুরে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর অয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর মিরপুরে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ গোল চত্তর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যাল মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ ও জামাল উদ্দীন, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মু. আতাউর রহমান সরকার, ছাত্রনেতা সালাহউদ্দীন ও আসাদুজ্জামান প্রমূখ।

বিক্ষোভ মিছিল চলাকালে পথচারীসহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

ড.মু. রেজাউল করিম বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকারকে মাত্র ৪% মানুষ ভোট দিয়েছে। তাদেরকে প্রত্যাখান করেছে দেশের ৯৬ ভাগ মানুষ। প্রহসন ও ডামী নির্বাচনের কোন কোন প্রার্থী দাবি করেছেন তারা ভারতের প্রার্থী। তাই এই সংসদ ও সরকার কোন ভাবেই জনগণের প্রতিনিধিত্ব করতে পারে না।

তিনি জুলুম- নির্যাতন বন্ধ ও পুলিশকে শান্ত হওয়ার আহবান জানিয়ে বলেন, জনগণের ম্যান্ডেটহীন সরকার জনতার ওপর পুলিশ লেলিয়ে চলমান আন্দোলনকে দমন করার ষড়যন্ত্র করছে।

কিন্তু নির্যাতন করে; গুলী চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না বরং জনতার রুদ্ররোষে অবৈধ ও মাফিয়া সরকারকে ক্ষমতা থেকে লজ্জাজনকভাবে বিদায় নিতে হবে। তিনি স্বৈরাচার পতনের আগামী দিনের রাজপথের আন্দোলনকে আরো জোরদার করতে সকলের প্রতি আহবান জানান।

তিনি বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিক ভাবে ব্যর্থ হয়েছে। সরকারি দলের লুটপাট ও অব্যবস্থাপনার কারণে দেশের বাজার মূল্য পরিস্থিতি সকল শ্রেণির মানুষের নাগালের বাইরে চলে গেছে। রাজধানী ঢাকা সহ সারাদেশে গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট এখন তীব্র আকার ধারণ করেছে।

সরকার নিজেদের উপর্যুপরি ব্যর্থতা ঢাকার জন্যই আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল এ টি এম আহজারুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম খান এবং ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাগারে অন্তরীণ করে রেখেছে।

কিন্তু এসব করে আওয়ামী ফ্যাসীবাদীদের শেষ রক্ষা হবে না বরং ইতিহাসের নির্মম পরিণতিতে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। তিনি সরকারকে জুলুম-নির্যাতনের পথ পরিহার করে আমীরে জামায়াত সহ সকল বিরোধী দলীয় নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার আহবান জানান। অন্যথায় সরকারকে গণরোষের মুখোমুখি হতে হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top