বিএনপি কালো পতাকা কর্মসূচি গভীর ষড়যন্ত্র: কাদের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৪ ১৩:১৯; আপডেট: ১ মে ২০২৪ ১৭:২৪

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদের যাত্রার দিন বিএনপির কালো পতাকা মিছিলের কর্মসূচিকে গভীর ষড়যন্ত্র বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির এ ধরনের কর্মসূচি গণবিরোধী। কালো পতাকা কর্মসূচি গভীর ষড়যন্ত্র বলে মনে করি। এ ধরনের কর্মসূচি প্রত্যাহার করা উচিত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কালো পতাকা মিছিল কেন করবে? তাদের ব্যর্থতার জন্য আমরা দায়ী না। তাদের আন্দোলনের ব্যর্থতার কারণে গণতন্ত্রের অগ্রযাত্রা দায়ী নয়। এ ধরনের কর্মসূচি গণবিরোধী। এ ধরনের কর্মসূচি প্রত্যাহার করা উচিত। না হলে এমন কর্মসূচির নামে সহিংসতা করা হলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

দ্বাদশ সংসদের যাত্রার দিনকে ইতিহাস সৃষ্টিকারী শুভ দিন আখ্যা দিয়ে সেতুমন্ত্রী বলেন, জনগণের ভোটের নির্বাচিত জনপ্রতিনিধিরা আজ সংসদে যোগ দেবেন। দেশি-বিদেশি বিভিন্নমুখী ষড়যন্ত্রকে প্রতিহত করে দ্বাদশ সংসদ নির্বাচন হয়েছে। জনগণের প্রতি আজকের এই দিনে কৃতজ্ঞতা জানাই।

‘এবারের নির্বাচন প্রতিযোগিতামূলক হয়নি বলা যাবে না। নির্বাচনে ভোটার উপস্থিতি ও রাজনৈতিক দলের অংশগ্রহণ ছিল। বিএনপি এলে হয়তো নির্বাচন আরও প্রতিযোগিতামূলক হতো। তবে সরকারের ওপর অপবাদ দেওয়া যাবে না।- বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ত্রুটিমুক্ত গণতন্ত্র কোথাও নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আমাদের গণতন্ত্র রাতারাতি ত্রুটিমুক্ত হবে না। বিএনপি দেশে যে অগ্নিসন্ত্রাস করেছে তা গণতন্ত্রকে কণ্টকাকীর্ণ করেছে। যারা নতুন সরকারকে অভিনন্দন জানিয়েছেন তারা কেউ ত্রুটিপূর্ণ নির্বাচন বলেনি।

সেতুমন্ত্রী বলেন, আজকের বিশ্ব পরিস্থিতি পৃথিবীময় অর্থনীতির ওপর চরম আঘাত এনেছে। আজকে বাজার নিয়ন্ত্রণ ও দ্রব্যমূল্য কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আশা করি জনগণের সমস্যা সমাধানে জনপ্রতিনিধিরা কাজ করবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top