কারাগারে বিএনপির আরেক নেতার মৃত্যু

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৮; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৫:৩৬

ছবি: সংগৃহীত

কারাগারে অসুস্থ হয়ে মারা গেছেন বিএনপির আরেক নেতা। তিনি হলেন- রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষীটারি মহিপুর ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল ইসলাম (৩৫)।

বৃহস্পতিবার রংপুর কারাগারে অসুস্থ হয়ে মারা যান তিনি। এ নিয়ে গত তিন মাসে কারাগারে বিএনপির ১৩ জন নেতা মারা গেলেন। এদিকে কারা কর্তৃপক্ষের অবহেলা এবং সুচিকিৎসার অভাবেই মনোয়ারুল ইসলামের অকাল মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বর্তমান দখলদার ও জুলুমবাজ সরকারের নিরবচ্ছিন্ন জুলুম-নির্যাতনে গ্রেপ্তারকৃত বিএনপি নেতাকর্মীরা একের পর এক কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করছেন। তারই ধারাবাহিকতায় কারাগারে মনোয়ারুল ইসলামের মৃত্যু হলো। এটি সরকারি অত্যাচারের আরও একটি মনুষ্যত্বহীন দৃষ্টান্ত। কারাগারে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর হিড়িক চলছে। সরকারি নির্যাতন ও কারাকর্তৃপক্ষের অবহেলার কারণে কারাগারে বিএনপির অসুস্থ নেতাকর্মীরা অহরহ মৃত্যুর কোলে ঢলে পড়ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করার এটি একটি নতুন অধ্যায়, যা জনমনে গভীর উদ্বেগের সৃষ্টি করেছে।

চিকিৎসা না পেয়ে কারাগারে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুর জন্য বর্তমান সরকারই দায়ী। মনোয়ারুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top