বরখাস্ত হলেন পিটার হাসকে হত্যার হুমকিদাতা সেই চেয়ারম্যান

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৬; আপডেট: ৪ মে ২০২৪ ১৭:০৪

- ছবি - ইন্টারনেট

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দিয়ে আলোচনায় আসা চট্টগ্রামের সেই চেয়ারম্যানকে বরখাস্ত করা হয়েছে। ওই চেয়ারম্যানের নাম মুজিবুল হক চৌধুরী। তিনি চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রজ্ঞপনে বলা হয়েছে, মার্কিন রাষ্ট্রদূতকে হুমকি দেওয়ায় অসদাচরণের অপরাধ করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ আইন, ২০০৯-এর ৩৪(৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি।

তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হলো। এর আগে পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেওয়ার অভিযোগে গত বছরের ১৩ নভেম্বর ঢাকায় ও ১৮ নভেম্বর চট্টগ্রাম আদালতে মামলার আবেদন খারিজ করে দেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top