সবকিছু হারিয়ে বিএনপি ১৮ কোটি মানুষের ভালোবাসা পেয়েছে: মঈন খান

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৬:৫০; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৯:৩৯

ছবি: সংগৃহীত

সবকিছু হারালেও বিএনপি দেশের ১৮ কোটি মানুষের ভালোবাসা পেয়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

রোববার দুপুরে সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মোস্তফার বাসায় খোঁজখবর নিতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

কারাগারে বিএনপি নেতাকর্মীদের নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে মঈন খান বলেন, সরকার আজ ত্রাসের রাজত্ব সৃষ্টি করতে চায়। এখানে কেউ যেন সরকারের বিরুদ্ধে মুখ না খোলে। এটা কী ধরণের সরকার? বাংলাদেশ কী কারণে সৃষ্টি হয়েছিল? কোথায় গণতন্ত্র, সুশাসন, মানবাধিকার, ভোটের অধিকার, সুস্বাস্থ্য ও শিক্ষার অধিকার? কী কারণে বাংলাদেশ আজ এখানে পতিত হয়েছে। সেই উত্তর সরকারকে দিতে হবে।

এক প্রশ্নের জবাবে মঈন খান বলেন, সরকারের কথা সম্পূর্ণ ঠিক না হলেও অনেকটা ঠিক। সবকিছু হারিয়ে আমরা কিন্তু একটি জিনিস পেয়েছি, সেটা হলো আমরা দেশের ১৮ কোটি মানুষের ভালোবাসা পেয়েছি। এটাই আমাদের কাম্য। আমাদের রাজনীতির উদ্দেশ্যেও তাই। তাদের (জনগণ) ভয়-ভীতি দেখিয়ে, জুলুম-অত্যাচার এবং লগি-বৈঠার রাজনীতি বিএনপি করে না। আমরা মানুষের সেবা করার জন্য রাজনীতি করি।

একদিন না একদিন আওয়ামী লীগ সরকারকে বিদায় নিতে হবে বলেও ক্ষসতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের যে পরিণতি হয়েছে, সেটা জেলের ভেতরে তার ওপর যে মানসিক নির্যাতন হয়েছে তারই পরিণতি। এটা কোনো সভ্য দেশে হতে পারে না।

ড. মঈন বলেন, দেশের মানুষকে কেন বাকরুদ্ধ করে রাখা হয়েছে? কেন সরকারের সমালোচনা করলে জেলে যেতে হয়? সরকারের সমালোচনা করা বিরোধী দলের কর্তব্য ও দায়িত্ব। এই অধিকার তো আমাদের সংবিধান আমাদেরকে দিয়েছে। সুতরাং দেশের যে পরিণত হয়েছে, এর চেয়ে দুঃখজনক ও লজ্জাজনক আর কিছু হতে পারে না।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top