কোথাও ১২ ঘণ্টা কোথাও ৮ ঘণ্টা লোডশেডিং, বিদ্যুৎ গেল কোথায়

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৫ মে ২০২৪ ২২:০৩; আপডেট: ১৯ মে ২০২৪ ০৫:০৬

- ছবি - ইন্টারনেট

বর্তমানে গ্রামগঞ্জে মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ের অভিযোগ প্রসঙ্গে বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু বলেছেন, ২৪ ঘণ্টার মধ্যে কোথাও ১২ ঘণ্টা, কোথাও ৮ ঘণ্টা লোডশেডিং।

আমার এলাকাতেই ৫ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। সরকার বলেছে ২৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সক্ষমতা আছে। তাহলে বিদ্যুৎ গেল কোথায়?

রোববার (৫ মে) জাতীয় সংসদে আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু এ কথা বলেন।

চুন্নু বলেন, এই মুহূর্তে সারাদেশের মানুষ অনেক সমস্যায় আছেন। তার মধ্যে দুটি সমস্যায় মানুষ অনেক বেশি আক্রান্ত, তার একটি হচ্ছে বিদ্যুৎ। বর্তমানে গ্রামগঞ্জে লোডশেডিং ২৪ ঘণ্টার মধ্যে কোথাও ১২ ঘণ্টা, কোথাও ৮ ঘণ্টা। আমার এলাকায় ৫ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। সরকার বলেছে ২৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সক্ষমতা আছে, তাহলে এত বিদ্যুৎ গেল কোথায়? গ্রামে লোডশেডিং হয় না চ্যালেঞ্জ করবেন কেন?

তিনি বলেন, কি যে একটা অসহনীয় অবস্থা, ঢাকা থেকে আপনারা বুঝবেন না। আমার এলাকার মানুষ বলেছে, লোডশেডিং হয় কিনা সেটা দেখাতে বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে এলাকায় ১ দিন থাকার দাওয়াত দেওয়ার জন্য। আগের অধিবেশনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী আমাকে চ্যালেঞ্জ করেছিলেন। আমি চ্যালেঞ্জ চাই না, আমি চাই উনি সশরীরে আমার এলাকায় যাবেন। দেখবেন সারাদিনে কয় ঘণ্টা বিদ্যুৎ থাকে।

আইএমএফের প্রস্তাবে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, মন্ত্রী দাম বৃদ্ধিকে বলেন সমন্বয়। এ সমন্বয় এক বছর করেছেন। আগামী তিন বছরে ১২ বার করবেন। ভর্তুকি পুরো তুললে বিদ্যুতের দাম দ্বিগুণ হয়ে যাবে।

মানুষ কিনতে পারবে কি না আমি জানি না। দাম বৃদ্ধি না করে এমন পদক্ষেপ নেন, যেটাতে জনগণের ওপর চাপ না পড়ে সহনীয় পর্যায়ে আপনারা সরকারেও থাকতে পারেন। আর বিদ্যুৎও যাতে পাওয়া যায়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top