আওয়ামী লীগ শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী দল নয়: জামায়াত

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৭ মে ২০২৪ ২০:০৭; আপডেট: ১৯ মে ২০২৪ ২২:২২

ছবি : ফাইল

আওয়ামী লীগ গণতন্ত্র এবং শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী দল নয় বলে মন্তব্য করেছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। মঙ্গলবার ‘ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমীর আবুল বাশারসহ ৬ জন নেতাকর্মীকে পুলিশ কর্তৃক গ্রেপ্তারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে’ গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, জামায়াত একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ ইসলামী দল। জামায়াত দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে। প্রাকৃতিক দুর্যোগসহ সকল বিপদাপদে দুর্দশাগ্রস্ত মানুষ জামায়াতকে পাশে পায়। এতে জামায়াতের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। গণসংযোগ পক্ষ পালনকালে বিপুল সংখ্যক হারে দেশের মানুষের স্বতঃস্ফূর্তভাবে জামায়াতকে সমর্থন করা এবং জামায়াতে যোগ দেয়া তারই প্রমাণ বহন করে। এতে শাসকগোষ্ঠী ভীত হয়ে পড়েছে। তাই জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার জামায়াতের নেতাকর্মীদের হামলা-মামলা দিয়ে হয়রানি করছে। আওয়ামী লীগ গণসংযোগ কর্মসূচিতে বাধা প্রদান করে প্রমাণ করেছে যে, তারা গণতন্ত্র এবং শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী দল নয়। কাজেই তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

গোলাম পরওয়ার বলেন, জামায়াতের কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচি উপলক্ষে জামায়াতের নেতাকর্মীরা ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমাইল কান্দি এলাকায় ৬ মে গণসংযোগ করছিল।

এসময় পুলিশ সম্পূর্ণ বিনা কারণেই তাদের গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। আবুল বাশারসহ জামায়াতের গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top