বদলি নয়

দুর্নীতিবাজদের সম্পদ নিলামে বিক্রি করতে হবে: সাবেক পররাষ্ট্রমন্ত্রীর

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩০ জুন ২০২৪ ২০:০৯; আপডেট: ২ জুলাই ২০২৪ ১৮:৫৭

ছবি: সংগৃহিত

সম্প্রতি সরকারি একাধিক দপ্তরের সাবেক ও বর্তমান কয়েকজন শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে বড় ধরনের দুর্নীতির অভিযোগ উঠেছে। এরপরই একাধিক কর্মকর্তাকে বদলি করে অন্যত্র পাঠানো হয়েছে। তবে তাদের বিরুদ্ধে এমন পদক্ষেপের কড়া প্রতিবাদ করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্য এ কে আব্দুল মোমেন।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ কে আব্দুল মোমেন লিখেছেন, দুর্নীতির অভিযোগে অভিযুক্তদের এক দপ্তর থেকে আরেক দপ্তরে বদলি কোনো কার্যকরী শাস্তি হতে পারে না। বরং দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তির সম্পদের সঠিক হিসাব বের করতে হবে এবং তার সকল সম্পদ বাজেয়াপ্ত করে নিলামে বিক্রি করে দেয়া দরকার।

তিনি আরো বলেছেন, অবশ্যই তাকে তড়িতবেগে চাকরিচ্যুত করতে হবে। বদলি শাস্তি হতে পারে না। মনে রাখতে হবে, সরকারি চাকরিজীবীর সবচেয়ে বড় হাতিয়ার ও সম্পদ হচ্ছে তার সরকারি চাকরিটি। দুর্নীতি পরায়নরা জনগণের শত্রু, দেশের শত্রু।

উল্লেখ্য, সম্প্রতি দুর্নীতি করে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ ওঠে এনবিআরের প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের বিরুদ্ধে। তাকে আজই বগুড়ায় বদলি করে আদেশ জারি করেছে এনবিআর। তবে বদলির কারণ জানানো হয়নি। দুর্নীতির অভিযোগ ওঠা সরকারি কর্মকর্তাদের মধ্যে সর্বশেষ তার বিরুদ্ধে এ ধরনের পদক্ষেপ নেওয়া হলো।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top