চলমান ছাত্র-শিক্ষকদের আন্দোলনের ন্যায়সংগত সমাধান চায় জামায়াত

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৮ জুলাই ২০২৪ ০০:২৪; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০২:৩৬

ছবি : ফাইল

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা নিয়ে দেশের ছাত্রসমাজ এবং সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তার একটি ন্যায়সংগত সমাধান খুঁজে বের করে ছাত্র-শিক্ষকদের আন্দোলনের অবসান ঘটানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার রোববার (৭ জুলাই) এক বিবৃতি বলেন, দেশের ছাত্র সমাজ সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ছাত্র ও শিক্ষকদের আন্দোলনের ফলে দেশের সব বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের লেখাপড়ায় ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ছাত্র ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির অবশ্যই যৌক্তিকতা আছে।

আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে সরকার ছাত্র ও শিক্ষকদের দাবির প্রতি বরাবরই অবজ্ঞা প্রদর্শন করে যাচ্ছে। আমরা মনে করি ছাত্রছাত্রী এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সংগত দাবিগুলো মেনে নিয়ে আন্দোলনের অবসান ঘটানো প্রয়োজন।

অবিলম্বে দেশের ছাত্রসমাজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সংগত দাবি মেনে নিয়ে ছাত্র ও শিক্ষকদের আন্দোলনের অবসান ঘটানোর জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top