নাইটগার্ড থেকে মেয়র

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১ ০২:৪৮; আপডেট: ১৫ মে ২০২৪ ০৩:২৫

নবনির্বাচিত মেয়র সাইদুর রহমান

রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভায় শনিবার (৩০ জানুয়ারি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপের এই নির্বাচনে মুন্ডুমালা পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয় পেয়েছেন- আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী সাইদুর রহমান। তিনি নৈশ্যপ্রহরী (নাইটগার্ড) পদ থেকে ছুটি নিয়ে নির্বাচন করেন এবং শেষ পর্যন্ত নির্বাচিত হন।

এর ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. কামরুজ্জামান।

ফলাফল অনুযায়ী মুণ্ডুমালার মেয়র নির্বাচিত হয়েছেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমান। জগ প্রতীকে ৫ হাজার ৪৫৯ ভোট পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমিন পেয়েছেন ৫ হাজার ৩৯৮ ভোট। বিএনপির প্রার্থী ফিরোজ কবির ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৮১ ভোট।

মুণ্ডুমালায় সাইদুর রহমান সরাসরি একটি কলেজের নৈশ্যপ্রহরী পদে থেকে মেয়র নির্বাচিত হলেন। ১৫ দিনের ছুটি নিয়ে তিনি নির্বাচনে এসেছিলেন। সাইদুর রহমান নৈশ্যপ্রহরী পদে যোগ দেওয়ার আগে কুলির সর্দার ছিলেন বলেও জানা গেছে। তিনি মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে পদত্যাগের ঘোষণা দেন।

তবে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে বহিষ্কারের কথাও জানানো হয়। করোনাকালে এলাকার মানুষের পাশে থেকে জনপ্রিয়তা লাভ করেন সাইদুর রহমান। ভোটে তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে ৬১ ভোটে হারিয়ে জয়ী হলেন। তাকে নিয়ে ওই নির্বাচনী এলাকায় এরই মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top