৩২ বিএনপি নেতার বিরুদ্ধে পুলিশি মামলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৩৪; আপডেট: ২০ মে ২০২৪ ২২:৫৫

ফাইল ছবি

গত ১৩ ফেব্রুয়ারি নয়াপল্টনে বিএনপির সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বিএনপির ৩২ নেতাকে আসামী করে মামলা দায়ের করেছে পুলিশ।

ওইদিন রাতে রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩২ জনকে আসামি করা হয়েছে। মামলায় আসামিদের মধ্যে রয়েছেন– বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ওসি মনিরুল ইসলাম।

এদিকে এই ঘটনায় ১৩ জনকে ইতোমধ্যে আটক করা হয়েছে। তাদের পরে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। মামলার এজাহারে উল্লেখ করা হয়, জিজ্ঞাসাবাদে গ্রেফতার নেতারা জানিয়েছে, বিএনপি নেতা রহুল কবির রিজভী, নিপুন রায়, হাবিবু-উন নবী খান সোহেল, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, যুবদলের সাধারণ সম্পাদক সুলতার সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুল রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ মহানগর ও থানা পর্যায়ের ১৯ নেতা পুলিশের ওপর আক্রমণে নেতৃত্ব দিয়েছেন।

প্রসঙ্গত, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তে শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এদিন পুলিশ বিএনপির নেতাদের ওপর হামলা চালায় বলে দলটির নেতাদের অভিযোগ। মামলার বাদী রমনা থানার এসআই আনোয়ার হোসেন। আসামিদের বিরুদ্ধে ‘বেআইনিভাবে’ জোটবদ্ধ হয়ে দাঙ্গা বাঁধানো, সরকারি কাজে বাধা, পুলিশকে ‘আক্রমণ ও আঘাত করে’ আহত করা, পুলিশের কাজে ব্যবহৃত ঢালের ক্ষতি করার অভিযোগ এনেছেন তিনি।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top