‘সিংড়ায় ১৫ বছরে যা হয়নি, ১৫ মাসে তার দ্বিগুন হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, নাটোর | প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২০ ০০:১৩; আপডেট: ৪ সেপ্টেম্বর ২০২০ ০০:১৪


বিগত ১৫ বছরে সিংড়া পৌরসভাতে যে উন্নয়ন হয়নি, গত ১৫ মাসে তার চেয়ে দ্বিগুণ পরিমাণ উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে নাটোরের সিংড়া পৌরসভার সম্মেলন কক্ষে উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, বর্তমানে নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ সেক্টর প্রকল্পের (ইউজিআইআইপি) আওতায় ২৬টি রাস্তা ও নয়টি ড্রেন নির্মাণ চলমান আছে। সেই সঙ্গে শহর রক্ষা বাঁধ, পৌর শিশুপার্ক, পৌর মার্কেট, দমদমা মিনি স্টেডিয়ামসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

তিনি বলেন, শহরের মধ্য দিয়ে বয়ে যাওয়া ক্যানেলটি পুনরুদ্ধার করে ঢাকার হাতিরঝিলের আদলে সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। সুবিধাবঞ্চিত এলাকার সড়কগুলোতে লাগানো হচ্ছে সৌর বিদ্যুতায়িত সড়ক বাতি। নাটোর-বগুড়া মহাসড়কের নিংগইন থেকে বালুয়া বাসুয়া মোড় পর্যন্ত লাগানো হয়েছে সড়ক বাতি যা এলাকার মানুষদের নজর কেড়েছে। পৌর শেখ রাসেল আউটসোর্সিং সেন্টার ও দর্জি প্রশিক্ষণ কেন্দ্র চালু করা হয়েছে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরও বলেন, সিংড়া পৌরসভার নাগরিকের জানমালের নিরাপত্তায় শহরের গুরুত্বপূর্ণ ছয়টি স্থানে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) লাগানো হয়েছে। লাগানো হয়েছে ডিজিটাল ঘড়িও।

পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে সমন্বয় সভায় উপস্থিত ছিলেন পৌরসভার সচিব আব্দুল মতিনসহ কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।

কাফি/৩



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top