`দেশের নারীরা কারো দয়া চায় না'

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২১ ০৮:৪০; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০০:৪০

ফাইল ছবি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশের নারীরা কারো দয়া চায় না, বেশি সুযোগ চায় না। তারা চায় সু্যোগের সমতা। নারীরা তাদের মেধা ও দক্ষতার পরিচয় দিয়ে অত্যন্ত সফলতার সঙ্গে উন্নয়নের সকল ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডির রাপা প্লাজায় জয়িতা ফুড কোর্টে চার দিনব্যাপী এক পিঠা উৎসবের উদ্বোধনে তিনি এ কথা বলেন।

জয়িতা ফাউন্ডেশনের নারী উদ্যোক্তাদের তৈরি সুস্বাদু ও রকমারি পিঠা নিয়ে এ উৎসবের আয়োজন করা হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও জয়িতার দশম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ২৪ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে এ পিঠা উৎসব।

উদ্যোক্তাদের নিজস্ব ও উন্নত মানসম্পন্ন পণ্য তৈরির আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, জয়িতা বিক্রয় কেন্দ্রে উদ্যোক্তার নিজস্ব উৎপাদিত পণ্য বিক্রি করতে হবে। কোন অবস্থাতেই বাইরে থেকে ক্রয়কৃত পণ্য বিক্রি করা যাবে না।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, আমাদের দেশীয় পিঠা ও খাবারের এ রকম আয়োজন আরও বেশি করা দরকার। এর মাধ্যমে শহরবাসীর নিকট দেশীয় পিঠা ও খাবার জনপ্রিয় হয়ে উঠবে। জয়িতার এ পিঠা উৎসবের মাধ্যমে শহরের মানুষ দেশীয় পিঠা খাওয়ার সুযোগ পাবে।

জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম ও শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। স্বাগত বক্তব্য দেন জয়িতা ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. আব্দুর রউফ।

বিশেষ অতিথির বক্তব্যে সচিব মো. সায়েদুল ইসলাম বলেন, পিঠা আমাদের জাতীয় সংস্কৃতির গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। দ্রুত নগরায়ণের ফলে অনেক পিঠা হারিয়ে যাচ্ছে। জয়িতা নারী উদ্যোক্তারা এ পিঠা শহরবাসীর নিকট তুলে ধরছে। এর মাধ্যমে নারী উদ্যোক্তারা আত্মনির্ভরশীল হয়ে উঠছে। প্রতি পার্বণে জয়িতা ফাউন্ডেশন পিঠা উৎসব করতে পারে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব ফরিদা পারভীন ও ড. মহিউদ্দীন আহমেদ।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top