ঈদের পরে নয়, আন্দোলন চলমান: গয়েশ্বর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২ ০৩:৪৫; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৩:৪৫

ঈদের পরে নয়, আন্দোলন চলমান। ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ঈদের পরে নয় আন্দোলন চলমান, আন্দোলন হবে এই সরকার যাবে। রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশে জনগণের হবে, কোনো দলের নয়। আন্দোলনের জীবন গেলে যাক তবু বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।

তিনি বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার পতনে কিছু সংস্কারের মধ্য দিয়ে হলেও বাংলাদেশকে নতুন করে বানাতে হবে। নতুন করে দেশ গড়ে তুলতে হবে। কেননা আওয়ামী লীগ মানুষের সঙ্গে পড়ে না। আওয়ামী লীগ আওয়ামী লীগের জন্য, জনগণের জন্য নয়।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে নিউমার্কেটে ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষের ঘটনায় বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনার পতন হলে আপনারা চাকরি করবেন তো? আপনাদের খুঁজে পাওয়া যাবে তো!

আঘাত এর পরিবর্তে পাল্টা আঘাত দেওয়ার প্রস্তুতি নিতে হবে বলে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।

নিউমার্কেটে ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষে বিষয়ে তিনি বলেন, হেলমেট বাহিনীর প্রতিষ্ঠাতা শেখ হাসিনা। এটা বিশ্বাস করতে কারো সন্দেহ নাই অসুবিধা নাই। আর ছাত্রলীগের হেলমেট বাহিনীকে আড়াল করতে পুলিশ বাহিনীকে শেখ হাসিনা জনগণের মুখোমুখি করেছে। একাত্তরের পাকিস্তানি সেনাবাহিনীর চেয়েও জঘন্য ভাবে পুলিশ বাহিনীকে ব্যবহার করছে শেখ হাসিনা। তবে জনগণ হাতে হাতুড়ি তুলে নিলে ছাত্রলীগের সন্ত্রাসী হেলমেট বাহিনীকে দমন করা সম্ভব হবে।

এ সময় বিএনপি'র ছাত্র বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ বক্তব্য রাখেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top