বাবা-মার কবরের পাশেই শায়িত কামরান

রাজ টাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৬ জুন ২০২০ ০০:৩২; আপডেট: ১৮ মে ২০২৪ ১৪:০২

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান

প্রয়াত সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের জানাজা ও দাফন সিলেটে হবে। বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে এই রাজনীতিককে। তার লাশ নিয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে রওনা হয়েছে পরিবার। সিলেটের উদ্দ্যেশ্যে সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সোমবার সকাল ৬টা ৫০ মিনিটে ঢাকার অ্যাম্বুলেন্স যোগে কামরানের লাশ নিয়ে সিলেটের পথে রওনা হয়েছে তার পরিবারের সদস্যরা।
নগরের মানিকপীর টিলায় বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে জানিয়ে বদরউদ্দিন আহমদ কামরানের ব্যক্তিগত সহকারী বদরুল ইসলাম বলেন কামরানের লাশ প্রথমে সিলেট নগরের ছড়ারপারার বাসায় নেয়া হবে। পরে তার জানাজার সময় নির্ধারণ করা হবে। ।
ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর রাতে মৃত্যু হয় কামরানের। বিষয়টি নিশ্চিত করে তার ছেলে আরমান আহমেদ শিপলু জানান, রাত ৩ টার দিকে তিনি মারা গেছেন।
সিলেট সিটি করপোরেশনের প্রতিষ্ঠাতা মেয়র কামরান সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন এক যুগেরও বেশি সময়।

গত ৫ জুন সিলেটের ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ৬৯ বছর বয়সী কামরানের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তার আগে ২৭ মে তার স্ত্রী আসমা কামরান কোভিড-১৯ আক্রান্ত হন। শারীরিক অবস্থার অবনতি হলে ৭ জুন কামরানকে ঢাকায় নিয়ে এসে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেয়া হয়েছিল। পরে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও শেষ রক্ষা হয়নি।

উচ্চ মাধ্যমিকে পড়ার সময় ১৯৭৩ সালে সিলেট পৌরসভার ওয়ার্ড কমিশনার নির্বাচিত হওয়া এই ব্যক্তি ১৯৫১ সালের ১ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। । ১৯৯৫ সালে হন সিলেট পৌরসভার চেয়ারম্যান।

আমৃত্যু কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য পদে থাকা এই মেয়র ২০০২ সালে সিলেট পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর কামরান মেয়র মনোনীত হন। ২০০৩ সালে সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিপুল ভোটে জয়ী হন কামরান।
তথ্যসূত্র : যুগান্তর



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top