জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক প্রেস ব্রিফিং

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৩৯; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ০৭:০০

সংগ্রহীত

“জয়িতা অন্বেষনে বাংলাদেশ শীষক” কার্যক্রমের আওতায় রাজশাহী বিভাগীয় পর্যায়ে ‘জয়িতা’ নির্বাচন ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পর্কিত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের পরিচালক এনামুল হক বিভিন্ন প্রিন্টও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এই ব্রিফ প্রদান করেন।

তিনি জানান, আগামী ২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১০’টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা দেয়া হবে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হবেন।

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকুলী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, সফল জননী নারী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী এই পাঁচটি ক্যাটাগরিতে প্রাথমিকভাবে বিভাগের ৮টি জেলা থেকে পাঁচজন করে মোট ৪০জনকে নির্বাচিত করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সার্বিক তত্বাবধানে প্রাথমিকভাবে চলে এই কার্যক্রম। এরপর উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারগণ যাচাই বাছাই করে রাজশাহী স্থানীয় সরকার বিভাগে পাঠান।

এর মধ্যে থেকে বিভাগীয় পর্যায়ে কমিটির মাধ্যমে যাচাই বাছাই করে ১০ জন জয়িতাকে মনোনীত করেছেন। এর মধ্যে থেকে চূড়ান্তভাবে নির্বাচিত ৫ জন জয়িতা নির্বাচন করা হবে। এই সকল শ্রেষ্ঠ জয়িতাকে ২৫ হাজার টাকা, সনদ, ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হবে। এছাড়াও অন্যান্য জয়িতাদের পাঁচ হাজার করে টাকা ও সনদ প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, এই পাঁচজন কেন্দ্রীয়ভাবে ঢাকায় প্রতিযোগিতা করবেন বলে উল্লেখ করেন তিনি। অনুষ্ঠানে রাজশাহী বিভাগের ৮ জেলা থেকে নির্বাচিত অপর ৩৫ জন জয়িতাকে ৫০০০ করে টাকা, সনদ, ক্রেস্ট ও উত্তরীয় তুলে দেয়া হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। রাজশাহী মহিলা বিষয়ক কার্যালয়ের উপপিরিচালক শবনম শিরিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশার নিশাত আনজুম অন্যান্যা। এছাড়াও ইলেট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top