নাটোরে কার্যালয়ে ঢুকে ইউপি চেয়ারম্যানের ওপর হামলা, মহাসড়ক অবরোধ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৪ জুন ২০২৪ ১২:৪৮; আপডেট: ১৪ জুন ২০২৪ ১২:৫০

ছবি: সংগৃহীত

নাটোরের বড়াইগ্রামে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ঢুকে ইউপি চেয়ারম্যানের ওপর হামলা ও মারপিটের ঘটনা ঘটেছে।

গতকাল দুপুরে উপজেলার মাঝগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা বনপাড়া-ঢাকা মহাসড়ক অবরোধ করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার আসন্ন ঈদ উপলক্ষ্যে ইউনিয়ন কার্যালয়ে চাল বিতরণকালে স্থানীয় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মাস্টার, ওয়াজেদ আলী, আরিফ ও জীবন গাজীসহ ১৫-২০ জন ইউনিয়ন পরিষদে গিয়ে স্থানীয় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারীর নাম ব্যবহার করে বরাদ্দের ৫০ শতাংশ কার্ডের চাল দাবি করেন।

চেয়ারম্যান তা দিতে অস্বীকার করলে তারা কার্যালয়ে ঢুকে তাকে মারধর করে এবং কার্যালয় ভাঙচুর করে। এ সময় তাকে উদ্ধারে এগিয়ে গেলে দুই ইউপি সদস্য আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে স্থানীয় সহস্রাধিক নারী-পুরুষ। দুপুর ১২টা থেকে পৌনে ১টা পর্যন্ত এ অবরোধ চলে। খবর পেয়ে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা জান্নাতুল ফেরদৌস, বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব, অফিসার ইনচার্জ শফিউল আযম খান ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে আহত চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলাল বলেন, এমপি সিদ্দিকুর রহমান পাটোয়ারীর লোকজন কয়েক দিন আগে কিছু লোকের তালিকা দিয়েছে। সেসব লোকজনকে আমরা কার্ড দিয়েছি। আজ তারা আবার এসে চালের কার্ডের ৫০ শতাংশ দাবি করে। এভাবে চাল দেওয়া সম্ভব না- এ কথা বলতেই আমাকে মারধর শুরু করে। আমি হাসপাতালে রয়েছি। এখান থেকে ফিরে থানায় অভিযোগ করব।

অতিরিক্ত পুলিশ সুপার মো. শরীফ আল রাজীব বলেন, খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আহত চেয়ারম্যান থানায় এসেছেন, মামলা করার প্রস্তুতি চলছে। আমরা ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনব।

জানতে চাইলে সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, বাজেট অধিবেশন চলায় আমি ঢাকায় আছি। সংবাদকর্মীদের মাধ্যমে বিষয়টি জেনেছি। এ ঘটনার সঙ্গে কারা জড়িত আমি জানি না। এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top