বগুড়ায় ব্যাংকে চুরির ঘটনায় মামলা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৫ জুন ২০২৪ ১০:৩৭; আপডেট: ১৮ জুন ২০২৪ ১৮:২৭

ছবি: সংগৃহীত

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখের বেশি টাকা চুরির ঘটনায় মামলা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানায় মামলা করেন ব্যাংকের কাস্টমার সার্ভিস ম্যানেজার নজরুল ইসলাম। মামলায় অজ্ঞাতপরিচয়দের আসামিদের করা হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান। এর আগে বুধবার মধ্যরাতে শহরের মাটিডালি এলাকায় আইএফআইসি ব্যাংকের উপশাখায় এ চুরির ঘটনা ঘটে।

ব্যাংকের বগুড়া জেলা শাখার ব্যবস্থাপক তাজমিলুর রহমান জানান, দুই দুর্বৃত্ত গায়ে পলিথিন জড়িয়ে বুধবার রাত আড়াইটার দিকে দোতলা ভবনের টিনশেডের সিঁড়ি ঘরের ইট খুলে ভেতরে ঢোকে। এ সময় তালা ও ভল্ট ভেঙে ২৯ লাখ ৪০ হাজার টাকা নিয়ে যায়। বৃহস্পতিবার সকালে কর্মচারীরা শাখা খোলার পর চুরির বিষয়টি টের পান। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) স্নিগ্ধ আখতার চুরির ঘটনায় ব্যাংকটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, আইএফআইসি ব্যাংকের ওই উপশাখাটিতে দুজন কর্মকর্তা, একজন ওয়াচম্যান ও একজন পরিচ্ছন্নতা কর্মী থাকলেও নৈশপ্রহরী ছিল না। এ ছাড়া ব্যাংকে অযাচিত কেউ ঢুকলে স্বয়ংক্রিয়ভাবে তাদের প্রধান কার্যালয়ে সতর্ক সংকেত পৌঁছানোর কথা থাকলেও তা ঘটেনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংকগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের এসপি অফিসে ডাকা হয়েছিল। এসপি তাদের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা বলেছিলেন। কিন্তু সেটি মানা হয়নি। নৈশপ্রহরী না রাখার কারণ জানতে চাইলে ম্যানেজার তাজমিলুর রহমান বলেন, আমাদের এখানে নৈশপ্রহরীর পদ রাখা হয়নি



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top