নগরীতে পশু জবেহখানার উদ্বোধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১ ১৯:৩৬; আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৯:৩৬

বক্তব্য রাখছেন উপস্থিত অতিথিবৃন্দ।

মহানগরবাসীর জন্য নিরাপদ মাংস নিশ্চিত করতে আধুনিক স্লটার হাউজ বা পশু জবেহখানা চালু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা ১২টায় মহানগরীর সাহেব বাজারস্থ পশু জবেহখানার উদ্বোধন করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জবেহখানার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে বক্তব্য রাখতে গিয়ে প্যানেল মেয়র বলেন, নিরাপদ মাংস সুনিশ্চিতকরণে পশু জবেহখানার উদ্বোধন করা হলো। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর রাজশাহী নগরীর সকল উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করতে বৃহৎ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন শুরু করে। প্রায় তিন হাজার কোটি টাকার রাজশাহীর জন্য সর্ববৃহৎ প্রকল্প যা পুরোপুরি বাস্তবায়িত হলে এ নগরীর উন্নয়ন চিত্র ব্যাপকভাবে পাল্টে যাবে। বিগত আমলে সর্বোচ্চ বাজেট প্রণয়ন করা হতো সর্বোচ্চ ২শ ২১ কোটি টাকা। যা আজ কয়েক হাজার কোটি টাকাতে পরিণত হয়েছে। এটি চালুর মাধ্যমে নাগরিকরা নিরাপদ মাংস পাবেন। পাশাপাশি পরিবেশও দূষণমুক্ত থাকবে। দীর্ঘদিন যাবৎ প্রচেষ্টার ফলে আমরা সাহেব বাজারস্থ আধুনিক স্লটার হাউজ চালু করতে পেরেছি। শিগগিরই আরো কয়েকটি স্লটার হাউজ নির্মাণ করা হবে। লক্ষ্মীপুর বাজার, শালবাগান বাজার ও কোর্ট বাজারে জায়গা নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেমন দূর্বার গতিতে দেশের উন্নয়ন করছেন একই ভাবে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীর উন্নয়নে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মেয়র মহোদয়ের নেতৃত্বে রাজশাহী মহানগরীর আগামীতে আরো আধুনিক উন্নত, বাসযোগ্য ও উন্নত নাগরিক সুবিধা সমৃদ্ধ নগরীতে পরিণত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সভাপতি এবং ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান টুকু। অনুষ্ঠানে বক্তব্য দেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সিটি কর্পোরেশন গোস্ত ব্যবসায়ী সমিতির সভাপতি আতাহার রহমান, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, ব্যবসায়ী আতিকুর রহমান কালু, ব্যবসায়ী ঐক্য পরিষদের সদস্য সালাউদ্দিন মিন্টু, মহানগর আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান বাবু। স্বাগত বক্তব্য দেন ভ্যাটেরিনারী সার্জন ড. ফরাদ উদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালন করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।

অনুষ্ঠানে মাংস ব্যবসায়ীরা বলেন, নির্দিষ্ট জায়গা না থাকায় এতোদিন আমরা যে যার সুবিধামত যেখানে সেখানে পশু জবেহ করতাম। পশু জবেহ করতে অনেককেই বাঁধা ও বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে। আধুনিক স্লটার হাউজ নির্মাণ আমাদের আমাদেরও দীর্ঘদিনের দাবি ছিল। রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মহোদয় এটি চালু করে দৃষ্টান্ত স্থাপন করলেন।

অনুষ্ঠানে রাসিকের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, মাজেদা বেগম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম, মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ¦ জাহিদুল ইসলাম জাহিদ, আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ মামুদ হাসান, ব্যবসায়ী বেনজীর আহমদ, বোয়ালিয়া থানা আওয়ামীলীগ (পশ্চিম) যুগ্ম সম্পাদক মোঃ রাজিব হাসান, সিটি কর্পোরেশন গোস্ত ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মহসিন আলী সহ মাংস সাহেব বাজার ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top