কঠোর লকডাউনে রাজশাহী

রামেক হাসপাতালে বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

সোহরাব হোসেন সৌরভ, রাজশাহী, | প্রকাশিত: ১৪ জুন ২০২১ ০২:৫৪; আপডেট: ১৪ জুন ২০২১ ০৩:০১

রাজটাইমস ডেস্ক

 

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে প্রতিদিনই করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে।হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ৬ জন করোনা পজেটিভ ছিল। বাকি ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও ১ জন মহিলা।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শনিবার সকাল ৬ টা থেকে রোববার সকাল ৬ টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান। এদর মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৩ জন,নাটোরের ১ জন ও কুষ্টিয়ার ১ জন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার (১২জুন) ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮৯ জন। পরের দিন রোববার(১৩ জুন) রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯৪ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৪২ জন। ছুটি নিয়েছেন ৩৫ জন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নাটোরের ৩ জন ও নওগাঁর ৫ জন।

মোট ভর্তি হওয়া ২৯৪ জন রোগীর মধ্যে রাজশাহীর ১৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০৮ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ২৮ জন, পাবনার ৪ জন ও কুষ্টিয়ার ১জন।

এদিকে করোনার উচ্চ সংক্রমণ ঠেকাতে রাজশাহী শহরে শুক্রবার (১১ জুন) বিকেল ৫ টা থেকে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়েছে। আগামী ১৭ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন। কঠোর লকডাউনে শহরের দোকানপাট বন্ধ আছে। গণপরিবহণ চলছে না। সাধারণ মানুষের চলাচলও সীমিত হয়ে গেছে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top