চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টিতে অসুস্থ হয়ে ৩০ গরুর মৃত্যু

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:০১; আপডেট: ৭ মে ২০২৪ ১১:৫৬

ছবি: প্রতীকী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের পাঁকা ইউনিয়নে শৈত্যপ্রবাহ ও মাঘের বৃষ্টিতে অসুস্থ হয়ে ৩০টি গরু মারা যাওয়া খবর পাওয়া গেছে। তবে ২০টি গরু মারা গেছে বলে জানিয়েছেন প্রাণিসম্পদ কর্মকর্তা। গত শুক্রবার (৪ ফেব্রুয়ারি) থেকে রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত গরুগুলো মারা যায়।

স্থানীয়রা জানান, প্রাকৃতিক খাদ্যের পর্যাপ্ত যোগান থাকায় গরু নিয়ে চরে অবস্থান করছিলেন মালিকরা। কিন্তু হঠাৎ শুক্রবারের দমকা হাওয়া ও বৃষ্টিতে খোলা আকাশের নিচে থাকা গরুগুলো অসুস্থ হয়ে পড়ে। গত তিন দিনে ৩০টি গরু মারা যায়।

স্থানীয় কৃষক শফিকুল ইসলাম বলেন, তার ৯টি গরুসহ একই এলাকার লিটন, সাহেব, লাট্টু, বিশু, সেরাজুল, মামুন ও এরফানের শতাধিক গরু চরে খোলা অবস্থায় রাখা ছিল। শুক্রবার গভীর রাত থেকে দমকা হওয়া ও বৃষ্টিতে অসুস্থ হয়ে তার সাতটি, সেরাজুল হকের ৯টি, এরফানের ১টি গরু মারা যায়।

পাঁকার লক্ষ্মীপুর গ্রামের নেফাউর রহমানের বলেন, আমার ১৩টি গরু মারা গেছে। এখন আমি কী করে খাবো। আমার সব শেষ হয়ে গেলো। আমার আকুল আবেদন সরকার যেন আমার দিকে নজর দেয়। নয়ত আমি খেতে পাবো না।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রণজিৎ চন্দ্র সিংহ জাগো নিউজকে বলেন, বৃষ্টিতে খোলা আকাশের নিচে থাকায় অসুস্থ হয়ে প্রায় ২০টি গরু মারা গেছে। আমি আজকে ঘটনাস্থলে গিয়েছিলাম। অসুস্থ গরুগুলোকে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে গরু মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ক্ষতিগ্রস্ত গরু মালিকদের তালিকা করা হচ্ছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top