হজ প্যাকেজের খরচ কমানো সম্ভব নয়: ধর্ম প্রতিমন্ত্রী

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩ ২২:২৬; আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২৪

সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি: সংগৃহীত

হজ প্যাকেজের খরচ কমানো সম্ভব নয় বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এ ছাড়া কোটা পূরণ না হলেও হজ নিবন্ধনের সময় আর বাড়বে না বলেও জানিয়েছেন তিনি।

বুধবার দুপুরে সচিবালয়ে এ কথা জানান প্রতিমন্ত্রী।

হজ প্যাকেজের খরচ বাড়ানোর কারণে এবার হজ নিবন্ধনের নির্ধারিত কোটা পূরণ হয়নি। এ নিয়ে দফায় দফায় সময় বাড়িয়েও কাজ হয়নি। এখনো সাড়ে তিন হাজার কোটা বাকি রয়েছে। তবে কোটা পূরণ না হলেও নিবন্ধনের সময় আর না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এদিন জানান ফরিদুর হক খান।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হজ প্যাকেজের খরচ কমানো সম্ভব নয়। কারণ সৌদি সরকার খরচ বাড়িয়েছে। বাড়িভাড়া, ডলারের বাড়তি দাম সব মিলিয়ে হজের খরচ বেড়েছে। শুধু বাংলাদেশ নয়, এ বছর অন্যান্য দেশও কোটা ফেরত দেবে বলে ধারণা করছেন তিনি। আগামী ২১ মে হজের প্রথম ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে বলে জানান ফরিদুল হক খান।

সাংবাদিকদের উদ্দেশে ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, ২-৩ হাজার কোনো বিষয় না। আপনারা প্রমাণ পাবেন। হজ শেষ হোক। সারা বিশ্বের কী অবস্থা হয়, আর আমাদের কী অবস্থা, তখন বুঝতে পারবেন।

তখন বলবেন যে, বাংলাদেশ কী করেছে। আমাদের যত হজযাত্রী যাচ্ছে, পার্সেন্টেজ অনুসারে আমরা বিশ্বের মধ্যে সর্বোচ্চ থাকব ইনশাল্লাহ, বলেন প্রতিমন্ত্রী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top