টাকা ছাড়াই মিলছে ঈদের পোশাক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ০৪:০৫; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৩:৪১

ছবি: সংগৃহীত

দোকানভরা রং-বেরঙের বাহারি সব জামা-কাপড়। ছোট থেকে বয়োজ্যেষ্ঠ মানুষ আসছেন দোকানে। ঘুরে ঘুরে পছন্দের পোশাক নিচ্ছেন। কিন্তু দিতে হচ্ছে না কোনো অর্থ। এমনই এক ব্যতিক্রমী দোকান বসেছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার গণমোড় সংলগ্ন কৃষি ব্যাংকের নিচে।

সবার মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ব্যতিক্রমী বিনামূল্যের এ দোকান বসিয়েছেন তরুণ ব্যবসায়ী ও সমাজকর্মী শাকিল আহমেদ তিয়াস। তিনি কুমারখালী ইয়াং কালেকশন, আর এন ফার্নিচার ও রাফা পাঞ্জাবি গার্মেন্টসের মালিক। দোকানটির নাম দেওয়া হয়েছে ‘ঈদ আনন্দ, মানুষের প্রতি ভালোবাসা’।

গণমোড় এলাকার ব্যতিক্রমী এ দোকানে গিয়ে দেখা যায়, দোকানে শিশু থেকে সব বয়সী পুরুষের জন্য নতুন জামা, গেঞ্জি, পাঞ্জাবি ও পাদুকাসহ বিভিন্ন পোশাক সাজানো। দোকানে শিশু থেকে সব বয়সী মানুষের ভিড়। তারা ঘুরে ঘুরে পোশাক পছন্দ করছেন। পোশাক পছন্দ হলেই বিক্রয়কর্মীরা প্যাকেট করে দিচ্ছেন। তবে পছন্দের পোশাক নিতে কোনো টাকা লাগছে না।
দোকানের বিক্রয়কর্মী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২১ সাল থেকে ব্যতিক্রমী এ দোকান চালু করেছেন শাকিল আহমেদ তিয়াস। গত বছর ৫৮০ জনকে টাকা ছাড়াই হাতে ঈদের পোশাক তুলে দিয়েছেন। এ বছরও প্রায় ৬০০ জনকে পোশাক দেওয়ার উদ্যোগ নিয়েছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top