নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের প্রধান হচ্ছেন নারী

রাজটাইমস ডেস্ক : | প্রকাশিত: ৯ নভেম্বর ২০২৩ ১৩:২৪; আপডেট: ১৮ মে ২০২৪ ১৯:৩৫

ডায়ানা পুকেটাপু লিন্ডন - ফাইল ছবি

বিশ্বকাপের মাঝে ইতিহাস গড়ল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। প্রথম নারী হিসেবে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হতে চলেছেন ডায়ানা পুকেটাপু লিন্ডন। বর্তমান চেয়ারম্যান মার্টিন স্নেডেন হঠাৎ পদত্যাগ করায় দায়িত্ব পেতে চলেছেন ডায়ানা।

গত তিন বছর ধরে কেন উইলিয়ামসনদের ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন মার্টিন। এখনো এক বছর কার্যকাল ছিল তার। কিন্তু হঠাৎ করেই সরে দাঁড়িয়েছেন তিনি। মার্টিন বলেন, ‘আমি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আইসিসি-তে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রতিনিধির দায়িত্ব থেকেও সরছি। নিউজিল্যান্ড ক্রিকেটের উন্নতির স্বার্থে এই পদক্ষেপ করেছি। নতুন নেতৃত্ব বোর্ডকে আরো ভালো জায়গায় নিয়ে যেতে পারে।’

নিউজিল্যান্ড অলিম্পিক্স কমিটিরও চেয়ারপার্সন ডায়ানা। এবার নতুন দায়িত্ব নেবেন তিনি। তবে আইসিসিতে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রতিনিধির দায়িত্ব দেয়া হবে দলের প্রাক্তন ক্রিকেটার রজার টুজকে। ডায়ানা ও রজারের নেতৃত্বের উপর তার সম্পূর্ণ আস্থা রয়েছে বলে জানিয়েছেন মার্টিন।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভার বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেখানে মাইয়া লুইস, এমি সাদারওয়েট ও রস টেলরকে আজীবন সদস্য পদ দেয়া হয়েছে। এছাড়া কার্স্টি বন্ড, ক্যাটরিনা কেন্না, মার্ক গ্রেটব্যাচ, ক্রিস হ্যারিস ও মাইক হেসনকে বোর্ডের সাম্মানিক সদস্য পদ দেয়া হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top