টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১১ নভেম্বর ২০২৩ ১০:৫৯; আপডেট: ১৮ মে ২০২৪ ২২:১৯

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের নবম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। শনিবার (১১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্স।

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর টানা ছয় হারের পর শ্রীলংকার বিপক্ষে ৩ উইকেটে জিতে চ্যাম্পিয়ন ট্রফির আশা বেচে রেখেছে টাইগাররা। এই ম্যাচ জিতে চ্যাম্পিয়ন ট্রফির টিকিট নিশ্চিত করতে চাইবে বাংলাদেশ।

এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। সাকিব আল হাসান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিবের জায়গায় দলে সু্যোগ পেয়েছেন মেহেদী হাসান, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

অপরদিকে, হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এরপর টানা ছয় ম্যাচ জিতে দারুণ ছন্দে ফিরেছে অজিরা। এই ম্যাচ জিতে জয়ের ধারা ধরে রাখতে চাইবে তারা। এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ক জায়গায় দলে সুযোগ পেয়েছে স্টিভেন স্মিথ ও শন অ্যাবট।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, মার্নাস লেবুশানে, জশ ইঙ্গলিস, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিয়াস, প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, জস হ্যাজেলউড, অ্যাডাম জ্যাম্পা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top