অধিনায়কত্ব ছাড়লেন বাবর আজম

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২৩ ২১:০৮; আপডেট: ১৮ মে ২০২৪ ১০:৪৭

- ছবি - ইন্টারনেট

সেমিফাইনালের দৌড়ে অন্যতম ফেভারিট হিসেবেই বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচ জিতে সূচনাটাও হয়েছিল দুর্দান্ত। কিন্তু এরপরই ছন্দপতন।

ভারতের বিপক্ষে হার দিয়ে শুরু, এরপর টানা আরও তিন ম্যাচে হার। ফলে শেষ চারের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসে ম্যান ইন গ্রিনদের। পরে ঘুরে দাড়ালেও অসম্ভব এক সমীকরণের মুখোমুখি হতে হয় সেমি নিশ্চিতে। তবে বাবর আজমের দল সেই সমীকরণের ধারেকাছেও তো যেতে পারেইনি, উল্টো আসর শেষ করেছেন বড় এক হার দিয়েই। এরপরই জোড় গুঞ্জন উঠে অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন বাবর আজম।

অবশেষে তাই সত্যি হল। পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করলেন বাবর। আজ এক বিবৃতিতে বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে এক বিবৃতি দিয়ে পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয়টি জানান এই ডানহাতি ব্যাটার।

বাবর লিখেন, 'আজ থেকে আমি পাকিস্তানের সব ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালাম। আমার জন্য এটি কঠিন সিদ্ধান্ত ছিল, তবে আমি মনে করি এই সিদ্ধান্তের জন্য এখনই সঠিক সময়।'

পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতার মাঝেই তাদের প্রধান নির্বাচক ইনজামাম উল হক পদত্যাগ করেন। এরপর বিশ্বকাপ শেষে তাদের বোলিং কোচ দায়িত্ব ছেড়ে দেন। সব মিলিয়ে পিসিবিতে অস্থিরতা চলছিল। এসবের মাঝেই জোর দাবি উঠে বাবর আজমকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য।

বাবর তার বিবৃতিতে আরো বলেন, ' আমি খেলোয়াড় হিসেবে পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটে খেলা চালিয়ে যাবো। আমি আমার দল এবং নতুন অধিনায়ককে আমার অভিজ্ঞতা ও নিবেদন দিয়ে সমর্থন করে যাবো।'

পাকিস্তানের ক্রিকেটে এমন রদবদল নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার টিম ম্যানেজম্যান্ট থেকে ধরে ক্রিকেট বোর্ড সব জায়গায় হঠাৎ করে ব্যাপক পরিবর্তন হয়েছিল। বাবর তার পদত্যাগের ঘোষণা দেওয়ার আগে পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে দেখা করেন। সাদা বলের ক্রিকেটে ২০১৯ সালে নেতৃত্ব পেয়েছিলেন তিনি। টেস্টের দায়িত্ব পান ২০২০ সালে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top