বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে যা যা থাকছে

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ১০:২৮; আপডেট: ১৮ মে ২০২৪ ১০:০২

- ছবি - ইন্টারনেট

লর্ডসে জস বাটলারের স্টাম্প ভাঙার মধ্য দিয়ে নাটকীয়ভাবে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছিল ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিল ইয়ং মরগানের দল।

সেসব কিছু এখন অতীত,সময় পেরিয়ে এবার আরেকবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারত ও অস্ট্রেলিয়ার সামনে। আগামী ১৯ নভেম্ভর আহমেদাবাদে ১৩তম ওয়ানডে বিশ্বকাপের শিরোপার লড়াই অনুষ্ঠিত হবে। এবারের ওয়ানডে বিশ্বকাপে উদ্বোধনী অনুষ্ঠান না হলেও জমকালো আয়োজনের সাথে সমাপনী অনুষ্ঠান হতে যাচ্ছে।

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে বর্ণাঢ্য এক আয়োজন করার কথা ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের। সেই সঙ্গে বিশ্বকাপের উদ্বোধনী বিভিন্ন পরিবেশনায় থাকার কথা ছিল বেশ কয়েকজন বলিউড অভিনেতা-অভিনেত্রী ও গায়ক-গায়িকার।

তবে নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসে বিসিসিআই। উদ্বোধনী অনুষ্ঠান নয়, জমকালোভাবে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করার কথা জানায় রোহিত শর্মাদের বোর্ড।

অবশেষে দীর্ঘ ৪৭ ম্যাচের লড়াই শেষে দুই ফাইনালিস্ট পেয়েছে ক্রিকেট বিশ্ব। ২০ বছর আগের বিশ্বকাপ ফাইনালের পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছে এবার। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার এই মেগা ফাইনাল ঘিরে ব্যাপক আয়োজনে মেতেছে বিসিসিআই। যেখানে জমকালো আয়োজনে আমন্ত্রিত দুই দেশের প্রধানমন্ত্রী ।

এছাড়াও উপস্থিত থাকবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি এবং রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসকে। অপরদিকে আইসিসি ফাইনাল দেখতে আমন্ত্রণপত্র জানিয়েছে বিশ্বকাপজয়ী সকল অধিনায়ককে।

ফলে দেখা যেতে পারে ভারতের দুই বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনিকে। এছাড়াও থাকতে পারেন অজি বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়াহ, রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক।

সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করবেন ভারতের একাধিক বলিউড তারকা। এছাড়াও বাড়তি আকর্ষণ হিসেবে থাকবেন ব্রিটিশ গায়িকা ডুয়া লিপা। তবে সেদিনের সেরা আকর্ষণ ভারতীয় বিমানবাহিনীর ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিমের’ শো।

আগামী ১৯নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা বেজে ৩০ মিনিটে শুরু হবে ফাইনাল ম্যাচ। তবে এর এক ঘণ্টা আগে শুরু হবে সমাপণী অনুষ্ঠান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top