ব্যাটিং ব্যর্থতায় আক্ষেপ নিয়ে দিন শেষ বাংলাদেশের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩ ১৯:১২; আপডেট: ৫ মে ২০২৪ ০২:২৯

ছবি: সংগৃহীত

নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন দাস না থাকায় প্রথমবারের মতো বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কত্ব পেয়েছেন নাজমুল হোসেন শান্ত।

মঙ্গলবার থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া টেস্টে টস ভাগ্য নিজের পক্ষেই এসেছে শান্তর। ব্যাটিংয়ে নেমে ভালো শুরুও পেয়েছিলেন তিনি। তবে ‘তাড়াহুড়ো’র কারণে বড় ইনিংস খেলে অধিনায়কত্বের শুরুটা স্মরণীয় করতে পারলেন না এই বাঁ হাতি ব্যাটার।

ম্যাচের ১২ দশমিক ৩ ওভারে কিউই স্পিনার এজাজ প্যাটেলের বলে বোল্ড হয়ে ফিরে যান ওপেনার জাকির হাসান। তার বিদায়ে ক্রিজে আসেন অধিনায়ক শান্ত। এজাজের পরের তিনটি মোকাবিলা করলেও কোনো রান তুলতে পারেননি তিনি।

ওয়ানডে মেজাজে ব্যাটিংয়ে শুরুর ভীত গড়ে দিয়েছিলেন নাজমুল হাসান শান্ত ও মাহমুদুল হাসান জয়। টাইগার অধিনায়ক ব্যক্তিগত ৩৭ রানে ফিরে গেলেও ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন জয়। অবশ্য ৮৬ রানের মাথায় ফিরে গেছেন তিনিও। এরপর মুশফিক-সোহানদের ব্যর্থতায় প্রথম দিনের খেলা শেষের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল বাংলাদেশ।

যদিও দশম উইকেট জুটিতে দেয়াল হয়ে দাঁড়ালেন শরিফুল-তাইজুল। তাদের ১৯ বলে ২০ রানের অবিচ্ছিন্ন জুটিতে কোনোরকমে দিন পার করেছে স্বাগতিকরা। অবশ্য দিনের নির্ধারিত ৯০ ওভার খেলা মাঠে গড়ায়নি। আলোকস্বল্পতার কারণে ৮৫ ওভার পর্যন্ত খেলা হয়েছে।

এক মাহমুদুল হাসান জয় ছাড়া কেউই টেস্টের ব্যাটিংটা করতে পারলেন না। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে যেন ছিল অদৃশ্য এক তাড়া। ফলে পুঁজিটাও তেমন বড় করতে পারেনি স্বাগতিক দল। সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৫ ওভারে ৯ উইকেটে ৩১০ রানে প্রথম দিন শেষ করেছে তারা।

অথচ একটা সময় ২ উইকেটেই ছিল ১৮০ রান। মনে হচ্ছিল, বাংলাদেশ বেশ ভালো অবস্থানেই পৌঁছে গেছে নিউজিল্যান্ডের বিপক্ষে। কিন্তু সেখান থেকে আর ৫৩ রান তুলতে ৫টি উইকেট হারিয়ে বসে টাইগাররা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top