মাহমুদউল্লাহ-সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার সামনে রানেরপাহাড়

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩১; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:৫৬

ছবি: সংগৃহীত

বিপিএলে ঢাকার দ্বিতীয় পর্বের শেষ দিনের ম্যাচে, রাতে মাঠে নেমেছে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দুর্দান্ত ঢাকা ও টেবিলের পাঁচে থাকা ফরচুন বরিশাল। এমন ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। আগে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ-সৌম্যের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ পায় বরিশাল।

টস জিতে ব্যাট করতে নেমে বরিশালের হয়ে ইনিংস শুরু করতে আসেন তামিম ইকবাল ও আহমেদ শেহজাদ। তবে শুরুটা ভালো করতে পারেননি তামিম। ফেরেন মাত্র ৪ রানে। এরপর জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ।

প্রথমে আরেক ওপেনার আহমেদ শেহজাদকে আউট করেন তাসকিন। একই ওভারে মুশফিকুর রহিমকে বোল্ড করেন এ পেসার। মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বরিশাল। এ অবস্থায় দলটির হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার।

এই দুই ব্যাটারের জুটিতে শুরুর ধাক্কা সামলে রানের চাকা সচল রাখেন দুই জন। একই সঙ্গে অর্ধশতক তুলে নেন দুই ব্যটার। নিজেদের ব্যাক্তিগত শতকের পর ঢাকার বোলারদের ওপর চড়া হতে থাকেন সৌম্য ও মাহমুদউল্লাহ। তবে দলীয় ১৫৮ রানে রিয়াদ আউট হলে ভাঙে এই জুটি।

রিয়াদ সাজঘরে যাবার আগে করে ৪৭ বলে ৭৩ রান। এরপর পঞ্চম উইকেটে ব্যাট করতে আসেন শোয়েব মালিক। তাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন সৌম্য। এদিকে ব্যাট হাতে মালিকও চালাতে থাকে তান্ডব। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ পায় তামিমের দল।

৪৯ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন সৌম্য। অন্যপ্রান্তে ৯ বলে ১৯ রানের ক্যামিও খেলেন মালিক। ঢাকার হয়ে বল হাতে সর্বোচ্চ দুইটি করে উইকেট নেন তাসকিন ও শরিফুল।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top