নাহিদের তোপে এলোমেলো পাকিস্তানের ব্যাটিং লাইন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩০; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০৩

ছবি: সংগৃহিত

প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬২ রান করে অলআউট হয় গতকাল। ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে গতকালই ২ উইকেট হারায় পাকিস্তান। ৯ রান নিয়ে আজ চতুর্থ দিনে খেলতে নেমেও সুবিধা করে ওঠতে পারেনি স্বাগতিকরা।

শুরু থেকেই আজ স্বাগতিক ব্যাটারদের বিপক্ষে তোপ দেগেছেন টাইগার পেসাররা। তাসকিন আহমেদ-নাহিদ রানারা দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছেন। আর তাতে মধ্যাহবিরতির পর ৮ উইকেট হারিয়েছে শান মাসুদের দল, এগিয়ে আছে ১৫৭ রানে।

আজ চতুর্থ দিনে সাইমের সঙ্গে ক্রিজে আসেন মাসুদ। টাইগার বোলারদের সামলে দায়িত্বশীল ব্যাটিংয়ে এগোচ্ছিলেন স্বাগতিকদের এই দুই ব্যাটার। তবে প্রথম ইনিংসে ফিফটি করা সাইম এবার আর ইনিংস বড় করতে পারেননি।

দিনের নবম ওভারে তাসকিনের দুর্দান্ত এক ডেলিভারিতে শর্টে ক্যাচ তুলে দেন সাইম। সেখানে ফিল্ডিংয়ে থাকা টাইগারদের অধিনায়ক নাজমুল শান্ত ক্যাচটি লুফে নিতে কোনো ভুল করেননি, ফলে সাইমকে ফিরতে হয় ব্যক্তিগত ২০ রানেই।

এদিকে সাইমের মত প্রথম ইনিংসে ফিফটি করেছিলেন মাসুদও। তিনিও আর দ্বিতীয় ইনিংসে এসে দলের হাল ধরতে পারেননি। নাহিদের করা দিনের তৃতীয় বলেই উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসবন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর বাবর আজমকেও নিজের শিকারে পরিণত করেন টাইগারদের তরুণ এই পেসার। তাঁর করা বলে স্লিপে সাদমান ইসলামের মুঠোবন্দী হয়ে ব্যক্তিগত ১১ রানেই ফিরতে হয় বাবরকে।

বাবর ফেরার পর মাঠে নামেন মোহাম্মদ রিজওয়ান। পরের বলেই আউট হতে পারতেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার। রানার করা বলে স্লিপে ক্যাচ দিয়েছিলেন তিনি। তবে তা মুঠোবন্দী করতে পারেননি সাদমান ইসলাম, ফলে শূন্য রানেই জীবন পান রিজওয়ান।

তবে রিজওয়ানকে ফেরাতে না পারলেও এরপর সৌদ শাকিলকে ঠিকই সাজঘরের পথ দেখিয়েছেন রানা। তাঁর করা বলে লিটন দাসের গ্লাভসবন্দী হয়ে আউট হন শাকিল।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top