এশিয়ান কাপ খেলার স্বপ্ন শেষ বাংলদেশের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৪; আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০১:২৮

ছবি: সংগৃহিত

এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ-২০২৫ বাছাইয়ে গ্রুপপর্বে প্রথম ম্যাচে সিরিয়ার কাছে ৪-০ গোলে হারে বাংলাদেশ। যার প্রভাবটা পড়েছে দলের খেলায়। দ্বিতীয় ম্যাচে ওশেনিয়া অঞ্চলের গুয়ামের বিপক্ষে দুইবার এগিয়ে গিয়েও জয় পায়নি মিরাজুল, মইনরা।

আজ তৃতীয় ম্যাচে ভিয়েতনামের কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরেছে লাল-সবুজের দলটি। তাতে এশিয়ান কাপ-২০২৫ ফুটবলে দ্বিতীয় রাউন্ডে খেলার স্বপ্ন শেষ বাংলদেশের।

তিন খেলায় এক পয়েন্ট নিয়ে পাঁচ দলের 'এ' গ্রুপে বাংলাদেশের অবস্থান চারে। তিন জয়ে পূর্ণ ছয় পয়েন্ট করে নিয়ে স্বাগতিক ভিয়েতনাম শীর্ষ স্থানে এরপর দ্বিতীয় স্থানে রয়েছে সিরিয়া। গুয়াম তিনে রয়েছে। আর ভুটান রয়েছে সবার শেষে। বাছাই পর্ব থেকে ১০ গ্রুপের ১০ চ্যাম্পিয়ন দলের সঙ্গে সেরা পাঁচ রানার্সআপ এবং স্বাগতিক চীন খেলবে দ্বিতীয় রাউন্ডে। ফলে বাংলাদেশের স্বপ্ন শেষ এশিয়ান কাপে খেলার।

ম্যাচের শুরুতে পিছিয়ে যায় বাংলাদেশ। চতুর্থ মিনিটে লেফট উইং থেকে বক্সে কিক করেন নিগুয়েন লে ফাত। বাংলাদেশ ডিফেন্ডার শাকিল তপুর পায়ে লেগে বল নিজেদের জালেই জড়ায়। ২৫ মিনিটে বড় ভুল করে বসেন গোলরক্ষক ইসমাইল হোসেন মাহিন। সতীর্থদের পাসে আসা বল ক্লিয়ার না করে নিজের কাছে রাখতে চেয়েছিলেন।

ভিয়েতনাম ফরোয়ার্ড মিন তিয়েন সেই সুযোগ কাজে লাগিয়ে মাহিন থেকে বল কেড়ে নিয়ে জালে পাঠান। ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক দল। বিরতির আগে একটি গোল শোধ করে বাংলাদেশ। ৪০ মিনিটে লেফট উইং থেকে আসাদুল ইসলাম সাকিবের ক্রসে দুর্দান্ত হেডে ভিয়েতনামের জালে বল পাঠান পিয়াস আহমেদ নোভা।

এরপর মিনিট দুয়েক পর ডি বক্সের বাইরে থেকে শট নিয়ে বাংলাদেশের জালে বল পাঠান কুয়াং দুয়েত। ৩-১ ব্যবধানে বিরতিতে যায় দুদল। বিরতির পর দুদলই লড়াই করেছে। বাংলাদেশ কয়েকটি সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি। ছন্দে থাকা ভিয়েতনাম ৭১ মিনিটে চতুর্থ গোলটি পেতে পারত। লেফট উইং থেকে আসা বল সহজ সুযোগ থাকার পরও জালে পাঠাতে ব্যর্থ হন মিন তাম।

ম্যাচের ৮০ মিনিটে ফ্রি-কিক পায় স্বাগতিকরা। ডানপাশ থেকে নেয়া ফ্রি-কিকে মাহিনকে পরাস্ত করেন কং ফুয়াং। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে হেরে মাঠ ছাড়ে বাংলাদেশ। গ্রুপপর্বে আরও একটি ম্যাচ খেলবে বাংলাদেশ, প্রতিপক্ষ ভুটান। রোববার বাংলাদেশ সময় বিকেল তিনটায় গড়াবে লড়াই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top