এশিয়া কাপ না হলে ঘরোয়া ক্রিকেটের ভাবনা বিসিবির

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ মার্চ ২০২১ ০২:২৫; আপডেট: ২০ মে ২০২৪ ১৭:০২

ফাইল ছবি

জুনে এশিয়া কাপের সূচি নির্ধারিত থাকলেও মহাদেশিয় এই টুর্নামেন্ট নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিকল্পও ভেবে রাখছে। আসরটি স্থগিত হলে সেই সময়ে একটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের চিন্তা দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার।

শ্রীলঙ্কায় জুনের শেষ দিকে হওয়ার কথা এশিয়া কাপ। যা গত বছর হওয়ার কথা থাকলেও করোনার কারণে স্থগিত হয়ে যায়। এদিকে ১৮ জুন লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। করোনার এই সময়ে নানা বিধিনিষেধের মধ্যে সেই ফাইনালের পর পরই শ্রীলঙ্কায় এসে ভারতের আরেকটি টুর্নামেন্ট খেলা কঠিন। মূলত এ কারণেই আসরটি নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি এহসান মানি ক’দিন আগেই বলেছিলেন, ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে আবারো স্থগিত হতে পারে আসরটি। সে ক্ষেত্রে আগামী বছর অনুষ্ঠিত হবে আসর।

বিসিবির পক্ষ থেকে এশিয়া কাপ আরেক দফা পিছিয়ে যাওয়ার সম্ভাবনা নিয়ে কোনো মন্তব্য জানা যায়নি। সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘এশিয়া কাপ আয়োজন পুরোপুরিই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বিষয়। আমরা যদিও পূর্ণ সদস্য এবং এর সঙ্গে সম্পৃক্ত। তবে এ বিষয়ে মিডিয়ায় কিছু না বলে এসিসির সঙ্গে যোগাযোগ করাই ভালো হবে বলে মনে করি।’

তবে এশিয়া কাপ স্থগিত হলে জুনের ওই সময়ে ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের চিন্তার কথা বলতে ভুললেন না তিনি। বলেন, ‘ফাঁকা সময় (এশিয়া কাপ না হওয়ার কারণে) পাওয়া গেলে ঘরোয়া একটি টুর্নামেন্ট করা যায় কি না, তা নিয়ে আমরা কাজ করছি। ওই সময় জাতীয় দলের ক্রিকেটাররাও ফ্রি থাকবে। আমরা ক্রিকেট ক্যালেন্ডার নিয়েও কাজ করছি। যত দ্রুত সম্ভব বোর্ডে পূর্ণাঙ্গ ক্রিকেট ক্যালেন্ডার উপস্থাপন করতে চাই।’

 

 

সূত্র: দেশ রুপান্তর

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top