সুইজারল্যান্ড ম্যাচ আবার আয়োজনের দাবি ফ্রান্সের সমর্থকদের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৪ জুলাই ২০২১ ০৩:৩৭; আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০১:২৯

ফাইল ছবি
সুইজারল্যান্ডের বিপক্ষে হারটা কিছুতেই মেনে নিতে পারছেন না ফ্রান্সের সমর্থকেরা! না হলে কি আর অসম্ভবকে ‘সম্ভব’ করার মিশনে নামেন তাঁরা? ইউরোতে ফ্রান্স ও সুইজারল্যান্ডের মধ্যকার ম্যাচ আবার আয়োজন করতে চান ফ্রান্সের সমর্থকেরা। এ জন্য উয়েফা বরাবর আবেদন করেছেন তাঁরা। যেখানে এরই মধ্যে ২ লাখ ৪০ হাজার সমর্থক স্বাক্ষরও করেছেন।
 
কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ২৯ জুন সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ফ্রান্স। নাটকীয়তায় পূর্ণ দম ফাটানো উপভোগ্য ম্যাচে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জয়ী হয় সুইজারল্যান্ড। ৮০ মিনিট পর্যন্তও ৩-১ গোলে এগিয়ে ছিল ফ্রান্স। ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে ভোজবাজির মতো ম্যাচে ফিরে আসে সুইসরা। স্নায়ুর লড়াইয়ে শেষ হাসি সুইজারল্যান্ডের।
 
টাইব্রেকারের শেষ শটেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। কিলিয়ান এমবাপ্পের নেওয়া শেষ শটটি ঠেকিয়ে দিয়েছিলেন সুইস গোলরক্ষক ইয়ান সোমের। নিয়ম অনুযায়ী পেনাল্টি শুটের সময় অন্তত গোলরক্ষকের এক পা গোললাইনে থাকতে হয়। সোমের সে নিয়ম মানেননি বলে মনে করেন ফ্রান্সের সমর্থকেরা। এ কারণে ইউরোর শেষ ষোলোর ম্যাচটি পুনরায় আয়োজনের দাবি সমর্থকদের। স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, ‘আরটি এল স্পোর্টসের মতে বিভিন্ন গণমাধ্যমে এসেছে ২ লাখ ৪০ হাজারের বেশি মানুষ পুনরায় ম্যাচ চেয়ে পিটিশনে সই করেছেন।’
 
তবে ফ্রান্স সমর্থকদের তেমন আশার কিছু নেই। আধুনিক ফুটবলে পুনরায় আয়োজনের কোনো নজিরের কথা জানা যায়নি। উয়েফাও তাদের রেফারি ও ভিএআর প্রযুক্তির ওপর আস্থা রাখছে। পুনরায় ম্যাচ আয়োজনের কোনো সম্ভাবনাও নেই। কারণ, এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল খেলে ফেলেছে দলটি। টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে সুইজারল্যান্ডও। কাল কোয়ার্টার ফাইনালে স্পেনের কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে সুইসরা।


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top