কে হচ্ছেন কোহলিদের নতুন কোচ?

নিউজ ডেস্ক | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১ ০২:১০; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ২০:৩০

ফাইল ছবি

অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের চাকরি ছেড়ে দিচ্ছেন রবি শাস্ত্রী। 

রবি শাস্ত্রীপরবর্তী কোচ হিসেবে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব কে নেবেন? এ নিয়েই এখন আলোচনা চলছে। শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নাকি ভারতীয় দলের কোচ হিসেবে দেশের সাবেক অধিনায়ক এবং কোচ অনিল কুম্বলে আর সাবেক তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণকে প্রস্তাব দিতে পারে।

এর আগে ২০১৬-১৭ সালে ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন অনিল কুম্বলে। সেই সময়ে বিসিসিআইয়ের পরামর্শদাতা কমিটিতে ছিলেন শচীন টেন্টুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণ। রবি শাস্ত্রীর পরিবর্তে তারাই কুম্বলেকে নিয়ে এসেছিলেন। তবে বিরাট কোহলির সঙ্গে বনিবনা না হওয়ার কারণে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হেরে পদত্যাগ করেন কুম্বলে।

অনিল কুম্বলে ছাড়াও ভিভিএস লক্ষ্মণকেও ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের প্রস্তাব দেওয়া হতে পারে। কয়েক বছর ধরে লক্ষ্মণ আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর হিসেবে কাজ করছেন।

বিসিসিআইয়ের এক সিনিয়র সদস্য পিটিআইকে বলেছেন, অনিল কুম্বলে যে কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন, সেই জায়গাটা শোধরাতে চাইছে বিসিসিআই। কোহলির চাপে পড়ে যেভাবে কুম্বলেকে সরানো হয়েছিল, সেটা ভালো উদাহরণ ছিল না। তবে সবটাই নির্ভর করছে কুম্বলে আর লক্ষ্মণ হেড কোচের পদের জন্য আবেদন করেন কিনা, তার ওপর।

 

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top