কাটা যাচ্ছে বেতন ও

বার্সা-মেসির বাড়ছে দূরত্ব

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০ ০১:৫১; আপডেট: ১১ মে ২০২৪ ২০:৩৯

ফাইল ছবি

প্রতিদিন দূরত্ব বাড়ছে লিওনেল মেসির আর বার্সেলোনার। তা ক্রমে আরো স্পষ্ট হল রোববার থেকে শুরু হওয়া বার্সার প্রাক-মৌসুমের অনুশীলনে মেসির যোগ না দেওয়ার মধ্য দিয়ে। শুধু অনুশীলনে যোগ দেয়াই নয়, ক্যাম্পে যোগ দেয়ার আগে করোনা টেস্ট করানো বাধ্যতামূলক থাকলেও তাতে যাননি মেসি।

এদিকে অনুশীলনে যোগ না দেওয়াই শুরু হয়েছে মেসির বেতন কাটা। নতুন কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ না হওয়ায় পর্যন্ত যতদিন বার্সার অনুশীলনে অংশ না নেবেন, ততদিন তার বেতন কাটা হতে পারে।

নতুন কোন ক্লাবের সাথে চুক্তিবদ্ধ হওয়ার পথ মসৃণ নয় এই লিজেন্ডের। মেসির প্রতিদিনের বেতন ১ লাখ ১০ হাজার ইউরো তথা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১১ লাখ টাকার মতো।বার্সেলোনার মতো লা লিগা কর্তৃপক্ষও এক বিবৃতিতে জানিয়েছে, মেসি চাইলেই ফ্রি ট্রান্সফারে অন্য ক্লাবে যেতে পারবেন না। তার সঙ্গে নতুন কোনো ক্লাব চুক্তি করতে চাইলে বাই আউট ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে।

মেসিকে নিয়ে বার্সেলোনার সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে ম্যানচেস্টার।ইতালিয়ান সাংবাদিক টানস্রেডি পালমেরি টুইট বার্তায় বলেছেন, মেসিকে নিয়ে ৪৫০ মিলিয়ন পাউন্ডের পরিকল্পনা হাতে নিয়েছে ম্যানচেস্টার। তারা যাচ্ছে মেসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে। তিন বছর মেসিকে খেলানো হবে ম্যানচেস্টারে। পরের দুই বছর একই মালিকের আরেক ক্লাব নিউইয়র্ক সিটিতে খেলানো হবে।

৩৩ বছর বয়সী ফুটবল জগতের এই লিজেন্ডকে বাকি কতটা সময় দেখা যাবে তা সময়ের অপেক্ষা মাত্র।আর্জেন্টাইন সুপারস্টার মেসিকে বার্সেলোনা থেকে ছাড়িয়ে নিতে প্রয়োজন হবে ৬২৪ মিলিয়ন।

বার্সেলোনার সাথে মেসির চুক্তি মোতাবেক ফ্রি ট্রান্সফারে নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চান মেসি। কারণ বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির একটি অংশে লেখা রয়েছে- ১০ জুনের মধ্যে যদি মেসি ক্লাব ছাড়তে চান সেক্ষেত্রে ফ্রি ট্রান্সফার করতে পারবেন। খবর-বিডিনিউজ

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top