এবারের আইপিএলে দেখা যাবে না মালিঙ্গাকে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০ ০৩:৩৮; আপডেট: ৩ সেপ্টেম্বর ২০২০ ০৪:০৬

ফাইল ছবি

ক্রিকেট বিশ্বের অন্যতম আকর্ষণীয় আসর হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। দেশের সব নামিদামি খেলোয়াড়রা খেলে থাকেন এই আসরে।

আইপিএলে যেসব ক্রিক্রেটারদের প্রতি দর্শকদের আলাদা নজর থাকে তাদের মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেটার লাসিথ মালিঙ্গা অন্যতম। তবে আসন্ন ১৩তম আসরে খেলবেন না লাসিথ মালিঙ্গা। শ্রীলংকান এই তারকা পেসারের পরিবর্তে মুম্বাই ইন্ডিয়ান্স দলে নিচ্ছে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনকে।

পারিবারিক কারণে এবার আসরে খেলছেন না মালিঙ্গা এমনটাই জানিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। টিমটির মালিক আকাশ আম্বানি বলেছেন, লাসিথ মালিঙ্গা একজন কিংবদন্তি ক্রিকেটার। আমরা এই মৌসুমে তার ক্রিকেট দক্ষতা খুব মিস করব। মালিঙ্গা এ সময়ে তার পরিবারের সঙ্গে শ্রীলঙ্কায় থাকার প্রয়োজনীয়তা অনুভব করছেন। তার পরিবর্তে আমরা জেমস প্যাটিনসনকে নিতে যাচ্ছি, আমাদের মনে হচ্ছে সে আরব আমিরাতের কন্ডিশনে ভালো করবে।

বাঁহাতি এই পেসার আইপিএলের জগতে পা রাখেন ২০০৯ সালে আইপিএলের দ্বিতীয় আসরে। তারপর থেকে গত ১১ আসরে ১২২ ম্যাচে অংশ নিয়ে সর্বোচ্চ ১৭০ উইকেট শিকার করেছেন এই লংকান তারকা পেসার। মুম্বাই ইন্ডিয়ান্সের শিরোপা জয়েও তার অনন্য অবদান রয়েছে।

প্রসঙ্গত, ক্রিকেটের জমকালো এই আসর এবার ভারতে করোনাভাইরাস তুলনামূলক বেশি সংক্রমিত হওয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। ১৯ সেপ্টেম্বর শুরু হবে আইপিএল।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top