অসহযোগ আন্দোলনের জনমত তৈরির লক্ষ্যে রাবি ছাত্রদলের লিফলেট বিতরণ

রাবি প্রতিনিধি : | প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩ ২২:৫২; আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ২২:৫৩

ছবি: প্রতিনিধি

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের জনমত তৈরি করার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর ও কাজলা গেইট সংলগ্ন এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর এলাকায় লিফলেট বিতরণ করা হয়। এদিকে ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহমুদুল মিঠু বিশ্ববিদ্যালয়ের কাজলা এলাকায় এ লিফলেট বিতরণ করেন।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম কনক ও যুগ্ম আহ্বায়ক শাকিলুর রহমান সোহাগ বিশ্ববিদ্যালয় সংলগ্ন দাশমাড়ি ও ধরমপুরে জনসংযোগ করেন।

লিফলেটের মাধ্যমে ৭ জানুয়ারির ডামী ভোটের নির্বাচন বর্জন করা, ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তারা তাদের দায়িত্ব পালনে বিরত থাকতে হবে, সরকারকে ট্যাক্স ও খাজনা বিল প্রদানে বিরত থাকা, ব্যংকের মাধ্যমে লেনদেন না করা এবং বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলার হাজিরা দেওয়া থেকে বিরত থাকার আহবান জানান ছাত্রদলের নেতাকর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহী বলেন, আমরা ছাত্রসমাজ ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে ভোট প্রদান করতে পারিনি। এবারের নির্বাচনে আমাদের দমন করার জন্য গাড়ি পুড়ানো ও মিথ্যা মামলা দিয়েছে এ সরকার। কিন্তুু আমাদের জীবন থাকতে বিনা ভোটে দ্বাদশ সংসদ নির্বাচন হতে দিবো না। তাই ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের জনমত তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণ ও গণসংযোগ করি। আমরা ছাত্রসমাজ, ৭ তারিখের নির্বাচনে ভোট বর্জনের জন্য জনগণকে অনুরোধ জানাচ্ছি। এবং বিদ্যুৎ বিল, ট্যাক্স, খাজনা ও ব্যাংকে টাকা সঞ্চয় লেনদেন বন্ধ করার জন্য লিফলেট বিতরণ করছি।

এ বিষয়ে শাখা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান মিঠু বলেন, আগামী ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন বর্জন করা হয়েছে। আমরা দেখতে পাচ্ছি, গণতান্ত্রিক বাংলাদেশে যেখানে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবার কথা সেখানে হাজার কোটি টাকা খরচ করে একতরফাভাবে দায়সারা নির্বাচন অনুষ্ঠিত করার চেষ্টা করা হচ্ছে।

জনগণের ম্যান্ডেট বিহীন ডামি নির্বাচন শুধুই ফ্যাসিস্ট সরকারের মেয়াদ বাড়িয়ে নেওয়ার আনুষ্ঠানিকতা মাত্র, এর সাথে গণতন্ত্রের কোন সম্পর্ক নেই। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী, তাই সকলের কাছে গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন আমাদের কাম্য।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক সদস্য আবু সাইদ, আমীর আলী হল ছাত্রদল নেতা আর রাফি খান, চারুকলা অনুষদের ছাত্রনেতা আল আশিক, ছাত্রনেতা রাব্বিল, মুন্না ও মতিহার দক্ষিণ থানা ছাত্রদল নেতা সারোয়ার হোসেন তিমেল ও পিয়ালুর রহমানসহ আরও অনেকেই।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top